রাবিতে চাকুরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে আটক ৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চাকুরি দেওয়ার নামে টাকা হাতিয়ে প্রতারণার অভিযোগে চারজনকে আটক করা হয়েছে।

আজ বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা সংস্থার সদস্যরা তাদের আটক করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কাছে হস্তান্তর করেন। বর্তমানে তারা র‍্যাবের হেফাজতে আছেন।

আটককৃতরা হলেন- রাজশাহীর পুঠিয়া উপজেলার কুটিপাড়া গ্রামের বেলাল হোসেনের ছেলে শিমুল আলী (২০), দুর্গাপুর থানার রাসেল মাহমুদ (২২), দুর্গাপুর থানার কদর আলী (২৮), দুর্গাপুর থানার মো. সিজান। আটকের সময় তাদের কাছ থেকে ডাচ্ বাংলা ব্যাংকের চেক বই ও ফাঁকা স্ট্যাম্প (দলিল) উদ্ধার করা হয়। এসময় একজন ভুক্তভোগীকেও উদ্ধার করেছে গোয়েন্দা সংস্থার সদস্যরা।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ও গোয়েন্দা সংস্থা সূত্রে জানা যায়, আটককৃত চারজন সংঘবদ্ধ প্রতারণা চক্রের সদস্য। তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণায় জড়িত থাকার প্রমাণ মিলেছে। বিভিন্ন লোকজনের সাথে চাকরি দেওয়ার নামে প্রতারণা করে আসছে তারা। এছাড়া এনামুল নামের এক মূলহোতার নামও তারা জানিয়েছে।

প্রতারণার শিকার ওমর ফারুক সিরাজগঞ্জের উল্লাপাড়ার মৃত আফসার আলীর ছেলে। তিনি জানান, এনামুল নামের এক ব্যক্তি অর্থের বিনিময়ে তাকে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা প্রহরীর চাকুরি দিতে চায়। পরে তার চাকুরির ভেরিফিকেশনের জন্য ৬ হাজার টাকা ঘুষ নেন রাসেল। আজ চাকুরির জয়েনিং লেটার নেওয়ার জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এসেছিলেন তিনি। তবে এনামুল সম্পর্কে জানতে চাইলে তিনি বিস্তারিত তথ্য বলেননি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, গোয়েন্দা সংস্থার লোকজন তাদেরকে আটক করে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জড়িত থাকার প্রমাণ পেয়েছে। বিশ্ববিদ্যালয়ের কেউ জড়িত আছে কি না এ বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে। তাদেরকে আমরা র‍্যাবের কাছে হস্তান্তর করেছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //