বরিশাল বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের হলে থাকা নিষিদ্ধ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোয় একাডেমিক কার্যক্রম শেষ হওয়া শিক্ষার্থী, অনাবাসিক শিক্ষার্থী অথবা বহিরাগত কোনো ব্যক্তির অবস্থান নিষিদ্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় প্রশাসন গতকাল বুধবার (৭ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত উপপরিচালক ফয়সাল মাহমুদ এই তথ্য নিশ্চিত করেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, ৫ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের হলগুলোর প্রাধ্যক্ষদের স্ট্যান্ডিং কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্বে থাকা) মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। সভায় উপাচার্য হল প্রাধ্যক্ষদের এ বিষয়ে সর্বাত্মক সতর্কতা মেনে চলার নির্দেশনা দেন। 

এছাড়া হলগুলোয় এ ধরনের কোনো শিক্ষার্থী বা বহিরাগত ব্যক্তি অবস্থান করলে তাদের বিরুদ্ধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন জিরো টলারেন্স নীতি অনুসরণ করবে।

এর আগে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা চলার সময় ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একই সঙ্গে ক্যাম্পাসে র‍্যাগিং, মাদক সেবনসহ সব ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড নিষিদ্ধ করা হয়েছে। গত ৩০ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. আবদুল কাইউম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৮-১৯ সেশনের  এক নারী শিক্ষার্থী বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সাবেক শিক্ষার্থী  শফিক মুন্সির বিরুদ্ধে প্রক্টর বরাবর মিথ্যা সংবাদ প্রচার ও ভয়ভীতি দেখিয়ে ওই নারী শিক্ষার্থীর সঙ্গে সম্পর্ক স্থাপনের চেষ্টার অভিযোগ দেন৷ অভিযোগের পর থেকে ভুক্তভোগীকে অভিযোগ প্রত্যাহারেও বিভিন্ন চাপ প্রয়োগ করে আসছিলেন অভিযুক্ত শফিক মুন্সি৷ এছাড়াও শফিক মুন্সি শিক্ষাজীবন শেষ হওয়ার পরও বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের ৪০২১ নম্বর রুম দখল করে থেকে আসছিল৷

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //