জাবিতে বঙ্গবন্ধু ছবি মুছে ফেলায় আওয়ামীপন্থী শিক্ষকদের নিন্দা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গবন্ধুর ছবি মুছে দিয়ে ওই স্থানে ছাত্র ইউনিয়নের গ্রাফিতি আঁকার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদ।

আজ বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদের আহবায়ক অধ্যাপক মোতাহার হোসেন ও সদস্য সচিব অধ্যাপক খো. লুৎফুল এলাহি স্বাক্ষরিত এক বিবৃতিতে এই ঘটনার  প্রতিবাদ জানান।

বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের উত্তর পাশের দেয়ালে মুরাদ চত্বর সংলগ্ন দেওয়ালে বঙ্গবন্ধুর প্রতীকৃতি আঁকা অংশে ৭ ফেব্রুয়ারি বুধবার রাতে বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের একাংশ এই গ্রাফিতি আকে।

এর প্রতিবাদ জানিয়ে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদ এক বিবৃতিতে জানান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সমগ্র দেশ ও জাতি যখন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সংঘটিত অমানবিক, পৈশাচিক, বর্বর ও নিকৃষ্ট সংঘবদ্ধ ধর্ষণে যুক্ত ধর্ষকদের, ধর্ষকদের পালাতে, সহায়তাকারীদের এবং ব্যর্থ প্রশাসনের বিচারের দাবিতে সোচ্চার, ঠিক সে সময়ে গতকাল রাতের আধারে হাজার বছবের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি মুছে ফেলা হয়েছে, আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। 

বিবৃতিতে দাবি করা হয়, নিপীড়কদের রক্ষাকারী বা রক্ষার চেষ্টায় তৎপর কুচক্রী মহলের পরিকল্পনাতেই এই ঘটনা ঘটানো হয়েছে। 

এই কাজকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি তথা বিশ্ববিদ্যালয় প্রশাসনের বড় ধরনের ব্যর্থতা বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। 

প্রশাসনকে অনতিবিলম্বে এর বিরুদ্ধে বিষয়ে পদক্ষেপ নেওয়ার দাবি জানানো হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //