মাভাবিপ্রবিতে পিঠা উৎসবে মেতেছে শিক্ষার্থীরা

আজি বসন্ত জাগ্রত দ্বারে।
তব অবগুণ্ঠিত কুণ্ঠিত জীবনে, কোরো না বিড়ম্বিত তারে।
আজি খুলিয়ো হৃদয়দল খুলিয়ো, আজি ভুলিয়ো আপনপর ভুলিয়ো,
এই সংগীত-মুখরিত গগনে, তব গন্ধ তরঙ্গিয়া তুলিয়ো।
এই বাহির ভুবনে দিশা হারায়ে, দিয়ো ছড়ায়ে মাধুরী ভারে ভারে।

মাভাবিপ্রবিতে বসন্ত বরণ উপলক্ষে ১৩ এবং ১৪ ফেব্রুয়ারি ক্যাম্পাসের শিক্ষার্থীরা মেতে ওঠে উৎসবের আমেজে। শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রাঙ্গণ। বসন্তের আগমনে ক্যাম্পাসের গাছে গাছে নতুন ফুল ফুটেছে। আর প্রকৃতিতে এসেছপ নতুন রূপ। কেউ বন্ধু-বান্ধবীর সঙ্গে, কেউবা পরিবারের সঙ্গে, কেউবা প্রিয় মানুষটির সঙ্গে মেতেছে উৎসবের আমেজে। সব মিলিয়ে ক্যাম্পাসে বসন্ত বরণে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।

বসন্ত উৎসবকে কেন্দ্র করে বায়োটেকনোলজি ও জেনেটিক ইন্জিনিয়ারিং বিভাগ এবং আইসিটি বিভাগে আয়োজন করা হয় পিঠা উৎসবের। এছাড়াও ক্যাম্পাসের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন এবং উদ্যোক্তারা স্টল বাসানো হয়েছে। স্টলগুলোতে রয়েছে ফুল, পিঠা, ফুসকাসহ বিভিন্ন কাঠের অলংকারের দোকান বসানো হয়।

এছাড়া ক্যাম্পাসের সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা কর্তৃক মুক্তমঞ্ছে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে গান, নাচ, কবিতার আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান যে, বসন্ত বরণে ক্যাম্পাস যেনো সেজেছে রঙ্গিন রঙে। বসন্ত এলে মনে হয় যেনো পুরাতন জীবন থেকে নতুন জীবনে প্রবেশ করা। ক্লাস-পরীক্ষার ব্যস্ততার মধ্যে এ দিনতে বন্ধু-বান্ধবদের সঙ্গে আড্ডা-ঘোরাফেরা সবমিলিয়ে দিনটা অনেক হাসিখুশিতে পার করে কাটাচ্ছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //