সেশনজট নিরসনে বরিশাল বিশ্ববিদ্যালয় উপাচার্যের যুগান্তকারী পদক্ষেপ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) দ্রুত ফলাফল প্রকাশ করে শিক্ষার্থীদের সেশনজট দূরীভূত করার লক্ষ্যে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়টির ৮২তম সিন্ডিকেট সভায় বহিঃস্থ পরীক্ষকের পাশাপাশি ২য় পরীক্ষক হিসেবে অভ্যন্তরীণ শিক্ষক নিয়োগের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। পরে এ বিষয়ে একটি পরিপত্র জারি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৪৩তম একাডেমিক কাউন্সিলের ৪৫ (খ) নং আলোচ্য বিষয়ের সিদ্ধান্ত এবং সিন্ডিকেটের ৮২তম সভার (২৩ জানুয়ারি) অনুমোদনক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। দ্রুত ফলাফল প্রকাশ করে শিক্ষার্থীদের সেশনজট দূরীভূত করার লক্ষ্যে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

শিক্ষার্থীরা বলছেন, সাবেক উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন গত চার বছরেও সেশনজট নিরসনে আশ্বাস দিয়েও যে সিদ্ধান্ত নিতে পারেননি গত চার মাসের রুটিন দায়িত্বে থেকে সে সিদ্ধান্ত নিয়ে দূরদর্শিতার পরিচয় দিয়েছেন অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া। 

এ বিষয়ে শামীম আহসান নামের এক শিক্ষার্থী বলেন, উপাচার্য মহোদয়কে ধন্যবাদ জানাই, সেশনজট নিরসনে তিনি শুধু কথা দেননি বরং কথা রেখেছেন এবং বাস্তবিক পদক্ষেপ নিয়েছেন। তার হাত ধরে বরিশাল বিশ্ববিদ্যালয় এগিয়ে যাক।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. মো. আবদুল কাইউম জানান, আমরা সবসময় শিক্ষার্থীদের কল্যাণে কাজ করি। সেশনজট শিক্ষার্থীদের জন্য অভিশাপ।আমরা চাই সেটা দূরীভূত করতে। সেজন্য উপাচার্য মহোদয়ের আন্তরিকতায় এমন প্রশংসনীয় উদ্যোগকে সাধুবাদ জানাই।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া বলেন, আমি আসার পর থেকে দেখছি শিক্ষার্থীরা সেশনজটের কারণে তাদের স্বপ্নের বিসিএসসহ অন্যান্য চাকরিতে প্রবেশ করতে পারছে না। তাই শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে আমাদের এই যুগান্তকারী পদক্ষেপ। ইতিবাচক যেকোনো কাজে আমরা সবসময় শিক্ষার্থীদের পাশে আছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //