রাবির সি ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

আজ মঙ্গলবার (৫ মার্চ ) সকাল ৯টা থেকে শুরু হয়ে চার শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘সি’ ইউনিটে আবেদন করেছেন ৭৬ হাজার ৩৫৪ জন ভর্তিচ্ছু। 

সরেজমিনে দেখা যায়, মঙ্গলবার সক‌াল ৮টা থে‌কেই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনগুলোর ফট‌কে ভর্তিচ্ছু ও অভিভাবকদের উপস্থিতি বাড়‌তে থা‌কে। ভর্তিচ্ছুরা লাইনে দাঁড়িয়ে একজন একজন করে কেন্দ্রে প্রবেশ করেছেন। প্রত্যেককে তল্লাশি করে সঙ্গে থাকা প্রবেশ পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র দে‌খে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়েছে। মোবাইল ফোন, ইলেকট্রনিক ডিভাইস ও ঘড়িসহ কোনো কিছু নিয়ে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, চার শিফটের এই ভর্তি পরীক্ষার প্রথম শিফট সকাল ৯ টায় শুরু হয়ে শেষ হবে সকাল ১০টায়। এরপর দ্বিতীয় শিফটের পরীক্ষা সকাল ১১টা থেকে শুরু হবে শেষ হবে বেলা ১২টায়। তৃতীয় শিফটের পরীক্ষা দুপুর ১টায় শুরু হয়ে শেষ হবে দুপুর ২টায় এবং সর্বশেষ চতুর্থ শিফটের পরীক্ষা বিকেল সাড়ে ৩টায় শুরু হয়ে শেষ হবে সাড়ে বিকেল ৪টায়। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে চলছে। আমরা কোনো অভিযোগ পাইনি। প্রশাসন কয়েক স্তরের নিরাপত্তায় সার্বক্ষণিক তৎপর রয়েছে। এছাড়া ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রসহ যেকোনো অঘটন ঘটনা রোধ করতে আইন শৃঙ্খলা বাহিনী সদা তৎপর রয়েছে।

উল্লেখ্য, ৫ মার্চ থেকে ৭ মার্চ পর্যন্ত ক, খ ও গ- তিনটি ইউনিটে  ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর বিশেষ কোটাসহ মোট ৪ হাজার ৪৩৮টি আসনের বিপরীতে মোট ১ লাখ ৮৫ হাজার ৬৮০টি চূড়ান্ত আবেদন জমা পড়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //