বেরোবিতে যৌন হয়রানীমুক্ত শিক্ষা বিষয়ক সেমিনার

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) যৌন হয়রানীমুক্ত শিক্ষা ও কর্মপরিবেশ তৈরি বিষয়ক সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (৫ মার্চ) সকালে একাডেমিক ভবন-৩ এর কেন্দ্রীয় পরীক্ষা হলে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ।

এসময় তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পড়ালেখার সুন্দর পরিবেশ বজায় রাখতে এই সেমিনার থেকে প্রাপ্ত জ্ঞান ও ধারণাগুলি কাজে লাগবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও কর্মপরিবেশের যেন বিঘ্ন না ঘটে এ ব্যাপারে প্রশাসন সবসময় সতর্ক রয়েছে।

প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ আরো বলেন, উপাচার্য হিসেবে দায়িত্ব নেওয়ার পর এ ধরণের কোন অভিযোগ পাওয়া যায়নি। ক্যাম্পাসে যৌন হয়রানী প্রতিরোধে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করা হয়েছে।


বেরোবি উপ-উপাচার্য ও যৌন হয়রানীমুক্ত শিক্ষা ও কর্মপরিবেশ তৈরি বিষয়ক কমিটির আহবায়ক প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনার সভাপতিত্বে উক্ত সেমিনারে রিসোর্স পার্সন হিসেবে বক্তব্য রাখেন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের প্রফেসর ড. জায়েদা শারমিন এবং স্বাগত বক্তব্য রাখেন কমিটির সদস্য সচিব ও বেরোবি রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. বিজন মোহন চাকী।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. শরিফুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক (চলতি দায়িত্ব) সৈয়দ আনোয়ারুল আজিমসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক কুন্তলা চৌধুরী ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মোছা. আয়শা ছিদ্দিকা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //