মাভাবিপ্রবির সামাজিক বিজ্ঞানের নতুন ডিন নাজমুস সাদেকীন

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) সামাজিক বিজ্ঞান অনুষদের নবনিযুক্ত ডিন হলেন অধ্যাপক ড. মো. নাজমুস সাদেকীন।

আজ রবিবার (১০ মার্চ) তিনি ডিন হিসেবে যোগদান করেছেন।

বর্তমানে তিনি মাভাবিপ্রবির অর্থনীতি বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন। পূর্বে অর্থনীতি বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তিনি গুরুত্বপূর্ণ প্রশাসনিক দায়িত্ব পালন যেমন- বিশ্ববিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষা বিভাগের পরিচালক হিসেবে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালনসহ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন। 

ডিন হিসেবে দায়িত্ব গ্রহণের পর তিনি গণমাধ্যমকে বলেন, একটি বিশ্ববিদ্যালয়ের ডিনের দায়িত্ব শুধুমাত্র ভর্তি সংক্রান্ত কার্যক্রম সম্পন্ন করা নয়, ডিনের কার্যপরিধি আরো ব্যাপক। সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনের দায়িত্ব নেওয়ার পর মনে করি সীমাবদ্ধতাগুলোর বাইরে গিয়ে নতুন করে ডিনের প্রকৃত দায়িত্বগুলো পালন করব। যেমন- অনুষদের জার্নাল তৈরি করা, আন্তর্জাতিক সেমিনার করা, পাশাপাশি কারিকুলামকে যুগোপযোগী ও বাস্তবসম্মত করার পাশাপাশি একাডেমিক পরিবেশকে আরো বেশি যুগোপযোগী করার জন্য কাজ করে যাব।

তিনি আরো বলেন, আশা করছি সবাইকে নিয়ে বিশ্ববিদ্যালয়কে ইতিবাচক দিক দিয়ে এগিয়ে নিয়ে যেতে পারব।

এদিকে অধ্যাপক ড. মো. নাজমুস সাদেকীন ডিনের দায়িত্ব পাওয়ায় শিক্ষার্থীদের মধ্যে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অভিনন্দন জানিয়েছেন।

প্রসঙ্গত, তিনি যোগদান পরবর্তী দুই বছর সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করবেন। পূর্বেও তিনি ২০২০ সালের ৭ মার্চ থেকে ২০২২ সালের ৬ মার্চ পর্যন্ত দুই বছর প্রথম মেয়াদে একই অনুষদের ডিনের দায়িত্ব সফলতার সহিত পালন করেছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //