রাবির সি ইউনিটের ফল প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ‘সি’ (বিজ্ঞান) ইউনিটের ফল প্রকাশিত হয়েছে। এই ইউনিটের বিজ্ঞান ও অবিজ্ঞান শাখা থেকে যথাক্রমে ৩৭.৭ শতাংশ এবং ৭৬.৯ শতাংশ পরীক্ষার্থী পাশ করেছেন।

সোমবার (১১ মার্চ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের মিলনায়তনে এ ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার । 

প্রকাশিত ফল অনুযায়ী 'সি' ইউনিটে বিজ্ঞান অনুষদ থেকে পরীক্ষার্থী ছিল মোট ৭৪ হাজার ৫৭৭ জন। পরীক্ষায় অনুপস্থিত ছিল ১৩ হাজার ৪৫৮ জন। পরীক্ষায় পাশ করেছে ২৮ হাজার ৯১ জন। ফেল করেছে ৩২ হাজার ৬ শত ৫৮ জন। এবারের 'সি' ইউনিটে সর্বোচ্চ নাম্বার পেয়েছে ৯৬। অন্যদিকে অবিজ্ঞান মোট পরীক্ষার্থী ছিল  ১ হাজার ৭ শত ৭৮ জন। অনুপস্থিত ছিল ৮১ জন। পাশ হয়েছে ১ হাজর  ৩ শত ৬৮ জন। 

গত ৫ মার্চ  সি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। চলতি শিক্ষাবর্ষে সি ইউনিটের ভর্তি পরীক্ষায় আসন রয়েছে ১ হাজার ৫৯৪ টি। এবার কোটাসহ মোট ৭৬ হাজার ৩শত ৫৫ জন  শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পেয়েছিলেন। এর মধ্যে পরীক্ষায় উপস্থিতির হার ছিল প্রায় ৮২.১২ শতাংশ। ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //