বেরোবির শিক্ষক কুন্তলা চৌধুরী পেলেন ইমার্জিং ওমেন এওয়ার্ড

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক কুন্তলা চৌধুরী ইমার্জিং ওমেন এওয়ার্ড ২০২৪ পেয়েছেন।

সুবিধাবঞ্চিত শিশুদের স্বেচ্ছাসেবী সাংস্কৃতিক সংগঠন ফ্যাশন ফর লাইফের ৭ম অনুষ্ঠানে উদ্যোগে উদীয়মান নারী ব্যক্তিত্বদের “ইমারেজিং ওমেন ওয়ার্ড ২০২৪” প্রদান করা হয়।

গত শনিবার (৯ মার্চ) আন্তর্জাতিক নারী দিবসে নগরীর চিটাগাং ক্লাব লিমিটেড প্রাঙ্গণে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উদীয়মান নারীদের মধ্য থেকে ২২টি ভিন্ন ক্যাটাগরিতে স্ব স্ব ক্ষেত্রে অবদানের জন্য “ইমার্জিং ওমেন এওয়ার্ড ২০২৪” প্রদান করা হয়।


নিজের অনুভূতি জানিয়ে কুন্তলা চৌধুরী বলেন, এইটা বলতে পারেন আমার একটা কাজের স্বীকৃতি। আর কাজের স্বীকৃতি নিঃসন্দেহে আনন্দদায়ক। কাজের স্বীকৃতি স্বরূপ দায়িত্ব টা বেড়ে যায় সেই জায়গায় থেকে নারীদের জন্য আরো কাজ করার ইচ্ছে আছে। বিশেষ করে তরুণ নারীদের ক্ষমতায়নে কাজ করা। পাশাপাশি নারী পুরুষ উভয়ের জন্য কাজ কর‍তে চাই। কারণ নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে হলে পুরুষের অংশগ্রহণও নিশ্চিত করতে হবে৷

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, সহকর্মী ও প্রশাসনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরো বলেন, তাদের অনুপ্রেরণা আর সাহায্য না থাকলে আমি আমার কাজ চালিয়ে যেতে পারতাম না। এছাড়াও ধন্যবাদ অর্গানাইজারদের যারা মনে করেছে রংপুরে আমি নারীদের নিয়ে কাজ করছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //