অবন্তিকার আত্মহত্যা, আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার আশ্বাস জবি উপাচার্যের

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনাটি বড় পরিসরে তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন উপাচার্য ড. সাদেকা হালিম। নারী শিক্ষার্থীর কোনো অভিযোগ থাকলে সরাসরি উপাচার্যকে দিতে নির্দেশনা দেন তিনি।

আজ রবিবার (১৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি জানান, নির্ভরযোগ্যদের শিক্ষকদের নিয়ে তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত কমিটি কাজ করছে। এ ঘটনায় আরো কেউ জড়িত আছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনা না ঘটে সেজন্য প্রক্টর এবং নারী নিপীড়ন দমন সেলকে নির্দেশ দেওয়া হয়েছে।

আগে যে ঘটনাটি ঘটেছিল সেটা সম্পর্কে আমি অবহিত নই৷ তবে আমি শুনেছি এর আগে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। সে সময়ের প্রশাসন কি করেছিল সেটা জানি না তবে বর্তমানের বিষয়টি নিয়ে আমরা উদ্বিগ্ন ও উৎকণ্ঠার মধ্যে দিয়ে যাচ্ছি৷ কারণ এ ধরণের ঘটনা আমাদের সবাইকেই ট্রমাটাইজ করেছে৷ এমন মেধাবী একজন শিক্ষার্থী এভাবে চলে গেল এটা আমরা কেউই মানতে পারছি না।

এদিকে অবন্তিকার আত্মহত্যার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকীকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় তাদের জড়িত থাকার প্রাথমিকভাবে সত্যতা পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //