অবন্তিকার আত্মহত্যা: আদালতে জবানবন্দি দেননি অভিযুক্ত শিক্ষক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকা আত্মহত্যার ঘটনায় গ্রেপ্তার সহকারী প্রক্টর দ্বীন ইসলাম আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেননি। এক দিনের রিমান্ড শেষে আজ মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে তাকে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু বকর সিদ্দিকের আদালতে হাজির করে পুলিশ। কিন্তু ঘটনার বিষয়ে দ্বীন ইসলাম ১৬৪ ধারায় জবানবন্দি দিতে রাজি না হওয়ায় আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, গত সোমবার একই আদালতে এ মামলায় আসামি অবন্তিকার সহপাঠী আম্মান সিদ্দিককে দুই দিনের ও সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য এক দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালত থেকে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় নেওয়া হয়। 

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বলেন, সহকারী প্রক্টরকে জিজ্ঞাসাবাদে অবন্তিকার বিষয়ে কিছু তথ্য পাওয়া গেছে, মামলার তদন্তের স্বার্থে এসব তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে। কিন্তু তিনি (সহকারী প্রক্টর) ঘটনার বিষয়ে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে রাজি হননি। 

এদিকে, দুই দিনের রিমান্ডে থাকা অবন্তিকার সহপাঠী আম্মান সিদ্দিককে বুধবার আদালতে হাজির করা হবে। 

সহকারী প্রক্টরের আইনজীবী শাহাবউদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, ‘অবন্তিকার আত্মহত্যার ঘটনায় সহকারী প্রক্টরের সম্পৃক্তা নেই। তাকে বিনা অপরাধে মামলায় আসামি করা হয়েছে। আমরা আশা করি আদালত শিগগির তাকে জামিন দেবেন।’ 

প্রসঙ্গত, শুক্রবার ফেসবুকে পোস্ট দিয়ে আত্মহত্যা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্রী ফাইরুজ অবন্তিকা। ওই পোস্টে তিনি তার সহপাঠী আম্মান সিদ্দিকী ও সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে দায়ী করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //