বেন টেক কেমিক্যাল কোম্পানির বৃত্তি পাবে বুটেক্স শিক্ষার্থীরা

থাইল্যান্ডে অবস্থিত বেন টেক কেমিক্যাল কোম্পানি লিমিটেডের বৃত্তি পাবে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) শিক্ষার্থীরা।

গতকাল বৃহস্পতিবার (২১ মার্চ) বুটেক্সের সাথে প্রতিষ্ঠানটির এমন চুক্তি হয়।

শর্তমতে, বেন টেক মেধা বৃত্তি দেওয়া হবে চলতি বছর হতে ২০২৬ সাল পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের প্রতি বিভাগ থেকে লেভেল-৩ টার্ম-২ পর্যন্ত সর্বোচ্চ সিজিপিএ অর্জনকারী একজন করে মোট ১০ জন শিক্ষার্থী এ বৃত্তি পাবেন। বৃত্তিপ্রাপ্তরা বছরে বিশ হাজার টাকা করে পাবেন। বৃত্তি কার্যক্রম বিশ্ববিদ্যালয়ের ৪৬তম ব্যাচ হতে শুরু হবে।

বুটেক্স ও বেন টেক কেমিক্যাল কোম্পানির প্রতিনিধিদের সাথে সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির টেকনিক্যাল ডিরেক্টর সাকসিট ট্রাকোনখাছুনসাক, এক্সেকিউটিব ডিরেক্টর সুচেত সিংগাভাড়া, টেকনিক্যাল ও মার্কেটিংয়ের জেনারেল ম্যানেজার মো. তাজুল ইসলাম মোল্লাহ। বুটেক্সের পক্ষ হতে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান, রেজিস্ট্রার কাবেরী মজুমদার, ডাইজ অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ ফরহাদ হোসেইন, একই বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ আব্বাস উদ্দীন, ইয়ার্ন ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. রিয়াজুল ইসলাম এবং ফেব্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. এটিএম ফায়েজ আহমেদ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //