সুইমিংপুলে পানিতে ডুবে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

বন্ধুদের সঙ্গে গোসলে নেমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সুইমিংপুলে পানিতে ডুবে মুহাম্মদ সোয়াদ (১৯) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী।

আজ সোমবার (২২ এপ্রিল) দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের সুইমিংপুলে গোসলের সময় তার মৃত্যু হয়। গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন ঢাবি শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক শাহজাহান আলী। 

ঘটনার প্রত্যক্ষদর্শী ঢাবির গণিত বিভাগের শিক্ষার্থী মোর্শেদ আলম শফিক বলেন, আমাদের সামনেই ঘটনাটি ঘটে, কিন্তু বুঝিনি সে মারা যাবে। আট ফুট গভীরের পুলে ছিল ছেলেটা। সম্ভবত সাঁতার জানতো না সে। ইমার্জেন্সির কথা অনেকবার বলেছি, কিন্তু কেউ সাহায্য করেনি। তাছাড়া, ফার্স্ট এইড দেওয়ার মতো কোনো লোকও ছিল না। সিপিআর দেওয়ার সময়ও সে জীবিত ছিল। 

ঘটনাস্থলে উপস্থিত সোহাগ ও সাগর নামের দুজন শিক্ষার্থী বলেন, আমরা গরমের কারণে দুপুরের দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল সুইমিংপুলে বন্ধুদের সঙ্গে গোসল করতে নামি। এ সময় সাঁতার কাটতে গিয়ে হঠাৎ সোয়াদ পানিতে ডুবে যায়। এরপর তাকে তুলে পেটে চাপ দিয়ে পানি বের করা হয়। এ সময় সোয়াদের শ্বাস চলছিল। পরে সোয়াদকে ঢাকা মেডিকেলে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে একজন শিক্ষার্থীকে নিয়ে আসা হয়েছে। ওই শিক্ষার্থী পানি বেশি খেয়েছে। পরীক্ষা-নিরীক্ষার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেছে। তার মরদেহ এখন মর্গে রাখা আছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //