ক্ষতিপূরণের দাবিতে ৯টি বাস আটকে রাখল জাবি শিক্ষার্থীরা

ঢাকা-আরিচা মহাসড়কে চলাচলকারী ইতিহাস পরিবহনের একটি বাস হঠাৎ ব্রেক (হার্ড ব্রেক) করায় পেছন থেকে ধাক্কা দেয় সাভার পরিবহনের একটি বাস। ঠিক তার পেছনে থাকা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক ছাত্রীর প্রাইভেট কার সাভার পরিবহনের বাসটিতে ধাক্কা দেয়। এতে জাবি শিক্ষার্থীর প্রাইভেট কারের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এই ঘটনার জেরে ইতিহাস পরিবহনের ৯টি বাস আটক করেছে বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী। ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৭তম ব্যাচের ছাত্রী।

আজ শনিবার (২৭ এপ্রিল) সকাল সোয়া ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের নিউমার্কেট এলাকায় আরিচাগামী লেনে এ ঘটনা ঘটে। পরে ভুক্তভোগী ছাত্রী ক্যাম্পাসে তার বন্ধুদের জানালে তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কের এক পাশে ইতিহাস পরিবহনের ৯টি বাস আটক করেন।

ভুক্তভোগী ছাত্রী ও তার বন্ধুদের দাবি, সড়কে চলাচলের নিরাপত্তা এবং প্রাইভেট কারের ক্ষতিপূরণ দিতে হবে ইতিহাস পরিবহন কর্তৃপক্ষের। তারপর তারা বাসগুলো ছাড়বেন।

ভুক্তভোগী ছাত্রী সূত্রে জানা যায়, সকাল সোয়া ৯টার দিকে প্রাইভেট কারে করে ক্যাম্পাসে ফিরছিলেন তিনি। ঢাকা-আরিচা মহাসড়কের প্রধান লেন দিয়ে প্রাইভেট কারটি চলছিল। তার সামনে সাভার পরিবহনের একটি বাস এবং তার সামনে ইতিহাস পরিবহনের একটি বাস চলছিল। সাভারের নিউ মার্কেট এলাকায় আসলে হঠাৎ করে ইতিহাস পরিবহনের বাসটি হার্ড ব্রেক করে। এতে পেছনে থাকা সাভার পরিবহনের বাস ধাক্কা দেয়। তার ঠিক পেছনে ওই ছাত্রীর প্রাইভেট কার ব্রেক করেও নিয়ন্ত্রণ করতে না পেরে সাভার পরিবহনে ধাক্কা মারে। এতে তার প্রাইভেট কার ক্ষতিগ্রস্ত হয়।

ভুক্তভোগী ছাত্রী বলেন, এতবড় একটি ঘটনা ঘটার পর পেছনে কেউ মারা গেলো নাকি বেঁচে আছে সেটি না দেখে বাসটি দ্রুত টান দিয়ে চলে যায়। এরপর আমার প্রাইভেট কারের চালক ইতিহাস পরিবহনের বাসে উঠে কেন এমন হার্ড ব্রেক করল জানতে চাইলে বাসচালক এবং সহযোগী খারাপ ব্যবহার করেন ও হুমকি দিয়ে বাস থেকে নামিয়ে দেন। আমরা সড়কে চলাচলের নিরাপত্তা চাই।

সকাল সোয়া ১১টার দিকে সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন সড়কের একপাশে ইতিহাস পরিবহনের ৯টি বাস সারি সারি আটক করে রাখা হয়েছে। 

ইতিহাস পরিবহনের আটককৃত একটি বাসের চালক তোফাজ্জল হোসেন বলেন, আমাদের (ইতিহাস) একটি বাস হার্ড ব্রেক করছে, তাই বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর প্রাইভেট কার ধাক্কা খেয়েছে। কিন্তু সেই বাস আটক না করে আমাদের বাসগুলো আটক করে রেখেছে। আমাদের যিনি চেকার আছেন তাকে বিষয়টি জানিয়েছি।

ইতিহাস পরিবহনের ভিআইপি চেকার মো. জসিম বলেন, যে বাসটি হার্ড ব্রেক করেছে সেটার নাম্বার ভুক্তভোগী শিক্ষার্থী দিয়েছেন। বাসটির নাম্বার-৩৩৮৫। আমরা ওই নির্দিষ্ট বাসটি শনাক্ত করার জন্য রোডে যারা দায়িত্বে আছেন তাদেরকে বলেছি। ওই বাসের মালিকের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি সমাধান করব বলে ক্যাম্পাসে এসেছি। আমাদের একটি বাস আটক রেখে বাকিগুলো ছেড়ে দেওয়ার জন্য ছাত্রদের কাছে অনুরোধ জানিয়েছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //