নজরুল বিশ্ববিদ্যালয়ে বইমেলা শুরু

রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মজয়ন্তী এবং কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে তিন দিনব্যাপী বইমেলা। বইমেলায় প্রথমবারের মতো অংশগ্রহণ করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরাম।

গতকাল শুক্রবার (২৪ মে) সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত মেলাটি চলবে আগামী ২৬ মে পর্যন্ত। মেলায় নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরাম, ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজ, বিভিন্ন প্রকাশনাসহ সহ ১৫টি স্টল অংশগ্রহণ করেছে। এরমধ্যে ১৫ নম্বর স্টলটি বরাদ্দ পেয়েছে নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরাম।

মেলার প্রথম দিন থেকে নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরামের স্টলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীদের লেখা বইসহ পাওয়া যাবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্রিয়াশীল সংগঠন থেকে প্রকাশিত সাময়িকী। বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মেহেদী উল্লাহ’র ফলিত স্বপ্নের বাসনা, গোসলের পুকুরসমূহ, শিক্ষার্থী আমিরুল ইসলাম বাপনের মস্তকের বিস্ফোরণ, মো. রাকিব হোসেনের অবিশ্রান্ত কারিগর, অরণ্য ও বিদ্যোৎসাহিনী পত্রিকাসহ আরো অসংখ্য বই পাওয়া যাবে স্টলে। এছাড়াও নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমানের তোলা ফ্রেমে বাঁধানো আলোকচিত্রের প্রদর্শনীও রয়েছে স্টলে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //