ইবি পর্যন্ত রেললাইন স্থাপনের সুপারিশ সংসদ সদস্যের

মাগুরার রেললাইনের চলমান কাজের সঙ্গে সংযুক্ত করে ঝিনাইদহ শহর হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) পর্যন্ত রেললাইন স্থাপনের সুপারিশ করেছেন ঝিনাইদহ-১ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য নায়েব আলী জোয়াদ্দার। 

আজ রবিবার (২৭ মে) বাংলাদেশ সরকারের রেলমন্ত্রী জিল্লুল হাকিম, এম.পি বরাবর এ লিখিত আবেদন দেন তিনি। 

লিখিত আবেদনে তিনি বলেন, ৬টি উপজেলার সমন্বয়ে গঠিত ঝিনাইদহ জেলার অধিকাংশ জনগণ কৃষিকাজের উপর নির্ভরশীল। তারা নিজেদের চাহিদা মিটিয়ে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে খাদ্য সামগ্রী, শাক-সবজি, পাট ও পাটজাত দ্রব্যাদি চালান করে থাকে। ঝিনাইদহ সদর উপজেলা ও আমার নির্বাচনী এলাকায় কোন রেললাইন না থাকায় রেললাইন জরুরি প্রয়োজন। পূর্বে ঝিনাইদহ জেলা সদরে রেললাইন থাকলেও তা দেশ বিভাগের সময়ে বন্ধ হয়ে যায়।

তিনি আরও বলেন, ১৯১৩-১৪ সালে জে.জে (যশোর-ঝিনাইদহ) রেল কোম্পানি গঠন করে রেলপথ নির্মিত হয়। সড়ক পথ ছাড়া আর কোন ব্যবস্থা না থাকায় বর্তমানে মাগুরায় চলমান রেললাইনের কাজের সাথে ঝিনাইদহ যুক্ত করে ইসলামী বিশ্ববিদ্যালয় পর্যন্ত রেললাইন স্থাপনের জোর দাবি উঠেছে। যা আমার নির্বাচনী এলাকাসহ ঝিনাইদহ জেলার আপামর জনসাধারনের দাবি। মাগুরার চলমান রেললাইনের কাজের সাথে ঝিনাইদহকে যুক্ত করে ইসলামী বিশ্ববিদ্যালয় পর্যন্ত রেললাইন স্থাপনের জন্য জোর সুপারিশ করছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //