ঈদের ছুটিতে ইবির হল খোলা রাখার দাবি

পবিত্র ঈদ-উল আজহা ও গ্রীষ্মকালীন ছুটিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলসমূহ খোলা রাখার দাবিতে প্রধান ফটক অবরোধ করেছে শিক্ষার্থীরা।

গতকাল সোমবার (৩ জুন) দুপুর ২ টার দিকে ফটক অবরোধ করে আন্দোলন করেন তারা। এসময় দুপুর ২টার শিফটে শিক্ষক-শিক্ষার্থীদের বহনকারী বাসগুলো ক্যাম্পাসের অভ্যন্তরে আটকা পড়ে। ফলে ভোগান্তিতে পড়েন কুষ্টিয়া-ঝিনাইদহগামী শিক্ষক-শিক্ষার্থীরা। দুপুর আড়াইটার দিকে প্রক্টরিয়াল বডির আশ্বাসে ফটক খুলে দেয় আন্দোলনকারীরা। পরে একই দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দেয় তারা।

এরআগে বেলা ১১টায় একই দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দেয় ইসলামী বিশ্ববিদ্যালয় সামাজিক ও সাংস্কৃতিক মঞ্চ (ঐক্যমঞ্চ)। এসময় ঐক্যমঞ্চের আহবায়ক রাবেয়া খাতুন ও সদস্য সচিব এস এ এইচ ওয়ালিউল্লাহসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন জাতি, ধর্ম ও গোষ্ঠীর শিক্ষার্থী পড়াশোনা করায় নির্দিষ্ট ধর্মীয় ছুটিতে অন্যান্য ধর্মাবলম্বী শিক্ষার্থীদের বাধ্য হয়ে ক্যাম্পাস ছাড়তে হয়। এছাড়া চাকুরি প্রত্যাশীরা পড়াশোনায় মনোনিবেশ করতে চাইলেও সময়টা কাজে লাগানো সম্ভব হয় না। আশা করছি আপনি শিক্ষার্থীদের অসুবিধা বিবেচনা করে এ বিষয়ে শিক্ষার্থীবান্ধব নির্দেশনা দিবেন।  

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, এ বছর হল খোলা রাখা কোনোভাবেই সম্ভব না। আগে থেকেই এগুলো নির্ধারণ করা থাকে। আগামীতে আমরা হল খোলা রাখার বিষয়টি বিবেচনা করবো।

প্রসঙ্গত, পবিত্র ঈদ-উল আজহা ও গ্রীষ্মকালীন ছুটি উপলক্ষে আগামী ১০ জুন সকাল ১০টা থেকে ২৪ জুন পর্যন্ত (১৪ দিন) বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //