পুঁজিবাজারে সূচকের পতন, কমেছে লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। সেই সঙ্গে গত দিনের তুলনায় কমেছে লেনদেন।

আজ বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এদিন ডিএসইতে কমেছে অধিংকাংশ কোম্পানির শেয়ারের দাম। এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৭০ দশমিক ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ১৫৬ পয়েন্টে।

এছাড়াও ডিএসইর অন্য সূচকগুলোর মাঝে শরীয়াহ সূচক ‘ডিএসইএস’ ২০ দশমিক ৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৫২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৪ দশমিক ৫২ পয়েন্ট কমে ২ হাজার ১১৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে ৮৭০ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলো ১ হাজার ১৭৩ কোটি ২১ লাখ টাকা।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮৯ টি কোম্পানির। এর মধ্যে দর বেড়েছে ৮৫টির, কমেছে ২৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টিরদর।

অন্যদিকে, দেশের আরেক পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৫৯ দশমিক ১৮৬ পয়েন্ট কমে লেনদেন শেষ হয়েছে ১৭ হাজার ৫৫২ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৬০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬০ টির, দর কমেছে ১৭৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ২২ টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৫ কোটি ৩৬ লাখ টাকা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //