সূচকের উত্থানে লেনদেন ছাড়াল ১৫শ কোটি টাকা

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সূচকের উত্থানের সাথে সাথে লেনদেন ছাড়িয়েছে ১৫শ কোটি টাকা।

আজ রবিবার (৪ ফেব্রুয়ারি) ঢাকা স্টক এক্চেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এদিন ডিএসইতে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৬৬ দশমিক ৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৮০ পয়েন্টে।

এছাড়াও, শরীয়াহ সূচক ‘ডিএসইএস’৮ দশমিক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ দশমিক ৯২ পয়েন্ট বেড়ে ২ হাজার ১২৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে ১ হাজার ৫৮০ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলো ১ হাজার ১২২ কোটি ০৯ লাখ টাকা।

আলোচ্য দিবসে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে হয়েছে ৩৯৫ টি কোম্পানির। এর মধ্যে দর বেড়েছে ৩২১ টির, কমেছে ৪৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০ টির।

অন্যদিকে, দেশের আরেক পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২১৮ দশমিক ৬৭ পয়েন্ট বেড়ে লেনদেন শেষ হয়েছে ১৭ হাজার ৮৪৪ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৯৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৬ টির, দর কমেছে ৪৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ২০ টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৮ কোটি ৬১ লাখ টাকা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //