পুঁজিবাজারে সূচকের উত্থান, কমেছে লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে গতদিনের তুলনায় লেনদেন কিছুটা কমেছে।

আজ রবিবার (১১ ফেব্রুয়ারি) ঢাকা স্টক এক্চেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এদিন ডিএসইতে অধিকাংশ কোম্পানির শেয়ারের দর কমেছে। এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৭৩ দশমিক ৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৪৪৭ পয়েন্টে।

এছাড়াও, শরীয়াহ সূচক ‘ডিএসইএস’১০ দশমিক ৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৯৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২১ দশমিক ৭০ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৫৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে ১ হাজার ৮৫২ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলো ১ হাজার ৮৫৭ কোটি ৭৫ লাখ টাকা।

আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে হয়েছে ৩৯৪ টি কোম্পানির। এর মধ্যে দর বেড়েছে ১৬৫ টির, কমেছে ১৯৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩ টির।

অন্যদিকে, দেশের আরেক পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩০৯ দশমিক ৩২ পয়েন্ট বেড়ে লেনদেন শেষ হয়েছে ১৮ হাজার ৬০৫ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৯৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৮ টির, দর কমেছে ১৪৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ২০ টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ২৩ কোটি ৮০ লাখ টাকা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //