পদ্মা ব্যাংকের নতুন এমডি তারেক রিয়াজ খান

চতুর্থ প্রজন্মের বেসরকারী ব্যাংক পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে যোগদান করেছেন তারেক রিয়াজ খান।

২৭ বছরের বর্ণিল পেশা জীবনে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে ১৯৯৪ সালে কর্মজীবন শুরু করেন এই ব্যাংকার। পরে ১৯৯৭ সাল থেকে একটানা ১৬ বছর স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সাথে কাজ করেন তারেক রিয়াজ খান।

পদ্মা ব্যাংকে এমডি হিসেবে যোগদানের আগে তিনি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ অপারেটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

দেশের বিভিন্ন স্বনামধন্য ব্যাংকে একাধিক কৌশলগত সাংগঠনিক রূপান্তর উদ্যোগের নেতৃত্ব দিয়েছেন এই ব্যাংকার। মৌলিক উন্নতি এবং প্রবৃদ্ধিতে উল্লেখযোগ্য অবদান রেখে হয়েছেন অনুকরণীয়। দেশে ও বিদেশে অনেক পেশাগত ও ব্যবস্থাপনা উন্নয়ন প্রশিক্ষণ, কর্মশালা এবং সেমিনারে অংশগ্রহণ করেছেন তিনি। 

পদ্মাব্যাংক লিমিটেডে যোগদানকালে তিনি বলেন, পদ্মা ব্যাংকের সাথে আমার কর্মজীবনের এই নতুন অধ্যায় শুরু করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। এখানকার কর্মকর্তা-কর্মচারীদের সাথে একযোগে কাজ করে অচিরেই গ্রাহকদের সেরা অভিজ্ঞতা প্রদানের মাধ্যমে ব্যাংকটিকে নতুন উচ্চতায় নিয়ে যেতে পারবো বলে আমার দৃঢ় বিশ্বাস।

ব্যক্তিগত জীবনে তিনি তিন সন্তানের জনক। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিংয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন তিনি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //