বুড়িগঙ্গায় লঞ্চডুবি: তল্লাশি অভিযান সমাপ্ত

ছবি: স্টার মেইল

ছবি: স্টার মেইল

বুড়িগঙ্গা নদীতে ডুবে যাওয়া ‘এমএল মর্নিং বার্ড’ লঞ্চ থেকে আরো এক কিশোরের মরদেহ উদ্ধারের পর তল্লাশি অভিযান সমাপ্ত করা হয়েছে।

আজ মঙ্গলবার (৩০ জুন) বেলা আড়াইটার দিকে তল্লাশি অভিযানে শেষ করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন এ তথ্য নিশ্চিত করে বলেন, ডুবে যাওয়া লঞ্চটি টেনে সদরঘাটের কুমিল্লা ডকইয়ার্ডের কাছে নিয়ে যাওয়া হয়েছে। ভেতরে আর কোনো মৃতদেহ পাওয়া যায়নি। বেলা আড়াইটায় উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে।  

এর আগে দুপুর পৌনে ১টার দিকে মরদেহটি উদ্ধার করা হয় বলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন নিশ্চিত করেন। 

তিনি বলেন, আজ সকাল ১০টার দিকে লঞ্চডুবির ঘটনায় নিখোঁজদের সন্ধানে ফের উদ্ধার কাজ শুরু হয়। অভিযানের একপর্যায়ে দুপুর পৌনে ১টার দিকে এক কিশোরের মরদেহ উদ্ধার করা হয়। এ নিয়ে মোট ৩৩ জনের মরদেহ উদ্ধার করা হলো।

এমএল মর্নিং বার্ড নামের লঞ্চটি গতকাল সোমবার সকালে মুন্সিগঞ্জের কাঠপট্টি থেকে যাত্রী নিয়ে সদরঘাটের দিকে আসছিল। শ্যামবাজারের কাছে বুড়িগঙ্গায় ময়ূর-২ নামের আরেকটি বড় লঞ্চের ধাক্কায় সেটি ডুবে যায়। সোমবার দুপুর পর্যন্ত উদ্ধারকর্মীরা ঘটনাস্থল থেকে ৩০টি মৃতদেহ উদ্ধার করেন। এছাড়া স্থানীয়রা আরো দুইজনকে উদ্ধার করে মিটফোর্ড হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

লঞ্চডুবির প্রায় ১৩ ঘণ্টা পর রাত সোয়া ১০টার দিকে একজনকে জীবিত উদ্ধারের কথা জানায় ফায়ার সার্ভিস। তবে এখনো কেউ নিখোঁজ রয়েছেন কি না, জানা যায়নি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh