জঙ্গিদের বড় হামলার সক্ষমতা নেই: ডিএমপি কমিশনার

ছবি: ইউএনবি

ছবি: ইউএনবি

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, রাজধানীর গুলশানের হলি আটিজান হামলার পরে আইন-শৃঙ্খলা বাহিনীর একের পর এক অভিযানে জঙ্গিদের আস্তানা ধ্বংস করে দিয়েছে। 

এর ফলে তাদের পক্ষে এখন বড় ধরনের কোনো ঘটনা ঘটানোর সক্ষমতা নেই বলে দাবি করেছেন তিনি।

আজ বুধবার (১ জুলাই) হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহতদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

হলি আর্টিজান বেকারিতে ২০১৬ সালের ১ জুলাই রাতে জঙ্গি হামলায় ১৭ জন বিদেশিসহ ২২ জন নিহত হন। এর মধ্যে দুইজন পুলিশ কর্মকর্তাও ছিলেন। এ ঘটনার পরেরদিন সকালে চালানো সেনা কমান্ডোদের অভিযানে পাঁচ জঙ্গি সদস্যও নিহত হয়।

ডিএমপি কমিশনার বলেন, হলি আর্টিজান হামলার পর আমরা একের পর এক জঙ্গি আস্তানা গুড়িয়ে দিয়েছি। জঙ্গিদের সক্ষমতা যে পর্যায়ে ছিল সেটি এখন সর্বনিম্ন পর্যায়ে চলে এসেছে। ইমপ্রভাইড বোমা বানানোর মতো এক্সপার্টও এখন আর নেই।

তিনি বলেন, তারা কেউ এখন জেলে আছে অথবা বিভিন্ন অভিযানে নিহত হয়েছে। এখন তাদের ছোটখাটো সক্ষমতা থাকতে পারে কিন্তু বড় ধরনের কোনো ঘটনা ঘটানোর সক্ষমতা নেই।

বাংলাদেশের স্বাধীনতার পর হলি আর্টিজানে জঙ্গি হামলাকে সবচেয়ে বড় জঙ্গি হামলা উল্লেখ করে ডিএমপি কমিশনার আরো বলেন, যারা সরাসরি ওই ঘটনায় জড়িত ছিল তারা সবাই সেনাবাহিনীর কমান্ডো অভিযানে নিহত হয়েছে। এ ঘটনার সাথে আরো যারা জড়িত ছিল পরবর্তী সময়ে আদালতে সবারই সাজা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh