১৯ দিনে ৮০ জনের করোনা শনাক্ত

মধ্যরাতে উঠল ওয়ারীর ‘লকডাউন’

আইইডিসিআর হতে লকডাউন বর্ধিত করার নতুন কোন নির্দেশনা না থাকায় এবং ১ম ও ২য় সপ্তাহের তুলনায় সংক্রমণের হার তুলনামূলকভাবে হ্রাস পাওয়ায় ওয়ারীর লকডাউন তুলে নেয়া হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার রাত ১২টার পর থেকে ওই এলাকা থেকে লকডাউনের বিধি-নিষেধ তুলে নেওয়ার কথা জানানো হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো আবু নাছের এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, করোনাভাইরাসের বিস্তারে ‘রেডজোন’ হিসেবে চিহ্নিত করে গত ৪ জুলাই ঢাকা সিটি করপোরেশনের ৪১নং ওয়ার্ডের আওতাভুক্ত ওয়ারীর টিপু সুলতান রোড, লারমিনি স্ট্রিট, জাহাঙ্গীর রোড, ওয়্যার স্ট্রিট, ঢাকা-সিলেট মহাসড়ক, হেয়ার স্ট্রিট, জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন, র‌্যাংকিং স্ট্রিট ও নবাব স্ট্রিট এলাকাগুলো অবরুদ্ধ করা হয়েছিল।

গত ৪ জুলাই থেকে গত ২২ জুলাই পর্যন্ত ওই এলাকার মোট ৩০৯ জন করোনা টেস্ট করিয়েছেন। এর মধ্যে ৮০ জন কোভিড-১৯ এ আক্রান্ত ছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআর থেকে লকডাউন বর্ধিত করার নতুন কোনো নির্দেশনা না থাকায় এবং প্রথম ও দ্বিতীয় সপ্তাহের তুলনায় সংক্রমণের হার তুলনামূলকভাবে হ্রাস পাওয়ায় লকডাউন তুলে নেওয়া হচ্ছে।”

ডিএসসিসি সূত্রে জানা যায়, লকডাউন তুলে নিলেও সামাজিক দূরত্ব বজায় রাখতে ও স্বাস্থ্য বিধি মেনে চলতে স্থানীয় কাউন্সিলরের উদ্যোগে মাইকিং করা হচ্ছে যা আগামী ৩০ জুলাই পর্যন্ত চলমান থাকবে। মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি অনুসরণ করতে মসজিদ ও ধর্মীয় উপাসনালয়গুলো হতে আজ দিনব্যাপী বারবার ঘোষণা দেওয়া হয়েছে।

এছাড়াও লকডাউন এলাকায় করোনা টেস্টিং বুথ ও ই-কমার্সের মাধ্যমে খাদ্য সামগ্রী সরবরাহসহ অন্যান্য সেবা ৩০ জুলাই পর্যন্ত অব্যাহত থাকবে।

স্বাস্থ্য অধিদপ্তর নতুন করে প্রয়োজনীয়তা অনুভব করলে পরবর্তীতে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা অনুসরণপূর্বক প্রয়োজনীয় কার্যক্রম বাস্তবায়ন করা হবে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //