শুক্রবার থেকে আবুধাবি-ঢাকা রুটে সরাসরি ফ্লাইট

আগামী ৭ আগস্ট (শুক্রবার) থেকে আবুধাবি-ঢাকা রুটে সরাসরি ফ্লাইট চালু করতে যাচ্ছে এয়ার অ্যারাবিয়া। 

সপ্তাহে দুই দিন বুধ ও শুক্রবার এয়ারবাস এ৩২০ দিয়ে ফ্লাইট চালু করা হবে। প্রতি বুধ ও শুক্রবার আবুধাবি থেকে সকাল ৯টায় ফ্লাইট ছেড়ে বাংলাদেশ সময় বিকেল ৪টায় ঢাকায় পৌঁছাবে। উভয় দিন বিকেল ৪টা ৪০ মিনিটে ঢাকা থেকে ফ্লাইট রওনা হয়ে আবুধাবির সময় রাত ৮টায় সেদেশে পৌঁছাবে।

এমিরেটস কর্তৃপক্ষ জানিয়েছে- চলতি আগস্টে তাদের নেটওয়ার্ক আরও বিস্তৃত হচ্ছে। গত ২ আগস্ট কেনিয়ার রাজধানী নাইরোবি এবং আগামী ১০ আগস্ট ইরাকের রাজধানী বাগদাদ ও বাসরা শহরে পুনরায় ফ্লাইট শুরু করবে প্রতিষ্ঠানটি। 

এ ফ্লাইট চালুর পরে বিশ্বব্যাপী এই সংস্থার নেটওয়ার্কে মোট গন্তব্যের সংখ্যা দাঁড়াবে ৬৭টি। যার মধ্যে ৫টি মধ্যপ্রাচ্যে ও ৭টি আফ্রিকায়। দুবাই ও বাগদাদের মধ্যে সপ্তাহে ৪টি, নাইরোবি ও দুবাই এবং বাসরা ও দুবাইয়ের মধ্যে সপ্তাহে ৩টি করে ফ্লাইট চলাচল করবে। ফ্লাইট পরিচালনায় ব্যবহৃত হবে বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ।

এদিকে, দুবাই, আবুধাবি ও লন্ডন রুটের ফ্লাইট ছাড়া বিমান বাংলাদেশের বাকি সব আন্তর্জাতিক ফ্লাইট ১৫ আগস্ট পর্যন্ত বাতিল করা হয়েছে। এছাড়া মালয়েশিয়ার কুয়ালালামপুর রুটের ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত করা হয়েছে। 

গত সোমবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েবসাইটের নোটিস বোর্ডে এই তথ্য জানানো হয়েছে। পাশাপাশি কুয়েত সরকারের নিষেধাজ্ঞা থাকার কারণে ঢাকা-কুয়েত-ঢাকা রুটের ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //