কাউন্সিলর রতনকে শোকজ, বরখাস্ত ২ কর্মকর্তা

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতনকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেয়া হয়েছে। মেয়রের নাম ভাঙিয়ে গুলিস্তান পুরান বাজার হকার্স মার্কেটের অবৈধ দোকান বৈধ করে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগে বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) তাকে এই শোকজ করা হয়।

ডিএসসিসির মেয়র শেখ ফজলে নূর তাপস স্বাক্ষরিত এই শোকজের চিঠিতে বলা হয়, গুলিস্তানের পুরান বাজার হকার্স মার্কেটসহ কয়েকটি মার্কেটে বর্তমান মেয়রের নাম ব্যবহার করে দোকান বরাদ্দ পাইয়ে দেয়ার কথা বলে বিভিন্নজনের কাছ থেকে টাকা নিয়েছেন কাউন্সিলর রতন। এমন খবর বিভিন্ন গণমাধ্যমে প্রচার হয়েছে। স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন অনুযায়ী এটা অসদাচরণ। এতে ডিএসসিসির ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। কাউন্সিলরের এমন কার্যকলাপের কারণে কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে না, তার জবাব দিতে বলা হয়েছে। নোটিশ পাওয়ার সাত কার্যদিবসের মধ্যে মেয়রের কাছে জবাব দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

পূর্ব ঘোষণা অনুযায়ী, বৃহস্পতিবার দুপুরে গুলিস্তানের সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটে নকশাবহির্ভূত দোকান উচ্ছেদে অভিযান শুরু করে ডিএসসিসি। এ সময় বাংলাদেশ ইলেক্সটিক্স অ্যাসোসিয়েশনের জ্যেষ্ঠ সহ-সভাপতি আলিমুজ্জামান আলম সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, বর্তমান মেয়র দায়িত্ব নেয়ার পর তার নাম করে কাউন্সিলর রতন অবৈধভাবে ভবন নির্মাণ করে টাকা নিয়ে যাচ্ছেন। তারা এভাবে টাকা নেয়া বন্ধ করার আহ্বান জানান। এর আগে সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের নামেও কাউন্সিলর রতন অবৈধ দোকান বৈধ করার কথা বলে টাকা নিয়েছেন বলে অভিযোগ করেন তারা।

এদিকে প্রকৌশল বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. আব্দুল মাজেদ মিয়ার বিরুদ্ধে অবৈধ ঘুষ গ্রহণের জড়িত হওয়ার অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ‘কর্মচারী চাকুরি বিধিমালা ২০১৯ এর ৬৪(২)’ বিধি মোতাবেক চাকরি হতে অপসারণ করা হয়েছে।

একই অভিযোগে রাজস্ব বিভাগের বাজার-৩ শাখার উচ্চমান সহকারী কাম হিসাবরক্ষক মো. হানিফ হাওলাদারকে চাকরি হতে অপসারণের নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন ডিএসসিসির সংশ্লিষ্টরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //