দায়িত্বশীল পদে থেকে ব্যক্তিগত জবাব দেয়া সমীচীন নয়: তাপস

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, কেউ যদি ব্যক্তিগত আক্রোশের বশবর্তী হয়ে কিছু বলে থাকেন, সেটার জবাব আমি দায়িত্বশীল পদে থেকে দেয়াটা সমীচীন মনে করি না।

আজ রবিবার (১০ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজধানীর ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। 

এরআগে গতকাল শনিবার (৯ জানুয়ারি) এক মানববন্ধনে ডিএসসিসির সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন সিটি করপোরেশনের টাকা হস্তান্তরসহ নানা অভিযোগ তোলেন শেখ তাপসের বিরুদ্ধে। খোকনের অভিযোগের প্রতিক্রিয়ায় আজ তাপস একথা বলেন। 

তাপসের বিরুদ্ধে স্থানীয় সরকার আইন ভঙ্গ করা, অর্থ আত্মসাৎ ও সিটি করপোরেশনের কর্মীদের বেতন না দিতে পারার অভিযোগ করেছেন খোকন।

এ বিষয়ে মেয়র তাপস বলেন, এটি তার ব্যক্তিগত অভিমত। এটি কোনো গুরুত্ব বহন করে না। আর সিটি করপোরেশনের কর্মীদের বেতন দিতে না পারাটা নিছকই একটি ভ্রান্ত কথা। এটার বাস্তবিক কোনো ভিত্তি নেই।

সাঈদ খোকনের দুর্নীতি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। আপনি দায়িত্ব নেয়ার এক বছরের মাথায় উল্টো আপনার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা হলো- সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি আরো বলেন, যদি কেউ উৎকোচ গ্রহণ করে, যদি কেউ ঘুষ গ্রহণ করে, যদি কেউ কোনো কাজ পাইয়ে দেয়ার জন্য কমিশন-বাণিজ্য করে, যদি কেউ সরকারি অর্থ আত্মসাৎ করে, বিল দেওয়ার জন্য কমিশন-বাণিজ্য করে, সরকারি প্রভাব কাজে লাগিয়ে কারও দিকে জিম্মি করে বা কোনো কিছু দেয়ার প্রতিশ্রুতি দেয়, কিছু অর্থ নিয়ে থাকে, অর্থ আত্মসাৎ করে থাকে, সেক্ষেত্রে দুর্নীতি হয়। যে অভিযোগ আনা হয়েছে, এটা কোনোভাবেই কোনো বস্তুনিষ্ঠ বক্তব্য না।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন প্রসঙ্গে মেয়র বলেন, জাতির পিতা দেশে ফিরে না এলে স্বাধীনতা পূর্ণাঙ্গ রূপ পেত না। তাই এই দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh