চসিক নির্বাচন: ইসির চিঠিতে ৫ ওসি বদলি

সিটি করপোরেশনের নির্বাচনকে সামনে রেখে নগরীর পাঁচ গুরুত্বপূর্ণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পদে রদবদল করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। এছাড়া একজন ওসিকে সিএমপি কমিশনারের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর রদবদলের এই আদেশ দিয়েছেন বলে জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) শাহ মো. আব্দুর রউফ।

আদেশে বাকলিয়া থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দীনকে কোতোয়ালী থানার ওসি, কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীনকে ডবলমুরিং থানার ওসি, চকবাজার থানার ওসি মুহাম্মদ রুহল আমীনকে বাকলিয়া থানার ওসি, চাঁন্দগাও থানার ওসি আতাউর রহমান খোন্দকারকে চকবাজার থানার ওসি, ডিবি-উত্তরের পরিদর্শক মো. মোস্তাফিজুর রহমানকে চাঁন্দগাও থানার ওসি পদে বদলি করা হয়েছে ও ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাশকে পুলিশ কমিশনার কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ নির্বাচন কমিশন, নির্বাচন কমিশন সচিবালয় ঢাকার স্মারকের আলোকে সিএমপির উল্লেখিত পুলিশ পরিদর্শককে বদলি করা হলো।

গত ১২ জানুয়ারি রাতে নগরীর ডবলমুরিং থানার মগপুকুর পাড় এলাকায় পাঠানটুলি ওয়ার্ডের আওয়ামী লীগের সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর এবং বিদ্রোহী প্রার্থী আবদুল কাদেরের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে আজগর আলী বাবুল (৫৫) নামে একজন মারা যান। বাবুল বাহাদুরের অনুসারী হিসেবে পরিচিত। এ ঘটনার পর নজরুল ইসলাম বাহাদুর ওসি সদীপ কুমার দাশের বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ এনে নির্বাচন কমিশন এবং সিএমপি কমিশনারের কাছে চিঠি দিয়েছিলেন।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh