সাড়ে ৩ কেজি স্বর্ণসহ বিমানবন্দরে যাত্রী আটক

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাতার ফেরত এক যাত্রীর কাছ থেকে তিন কেজি ৪৮০ গ্রাম স্বর্ণ আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। স্বর্ণের আনুমানিক মূল্য ২ কোটি ৩২ লাখ টাকা।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর সহকারী পরিচালক আবু হানিফ মো. আব্দুল আহাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে সোনা চোরাচালানের তথ্য পায় কাস্টমস গোয়েন্দার মহাপরিচালক। এরই পরিপ্রেক্ষিতে কাস্টমস গোয়েন্দার বিমানবন্দর টিম নজরদারি বৃদ্ধি করে। মঙ্গলবার কাতার থেকে কিআর৬৩৮ ফ্লাইট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এতে আগত যাত্রীদের ওপর নজরদারি বাড়ানো ও তল্লাশি করা হয়।

আবু হানিফ জানান, নজরুল ইসলাম নামে একজন যাত্রীর গতিবিধি সন্দেহ হয়। তাকে স্বর্ণের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে প্রথমে অস্বীকার করেন। পরে তল্লাশি করে তার শরীরে লুকানো অবস্থায় ৩০টি স্বর্ণের বার ও ৯৮ গ্রাম ওজনের স্বর্ণালংকার আটক করা হয়। ওজন তিন কেজি ৪৮০ গ্রাম, যার আনুমানিক মূল্য দুই কোটি ৩২ লাখ টাকা।

আটক যাত্রীর বিরুদ্ধে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে। একইসঙ্গে মহাপরিচালকের নির্দেশনা অনুযায়ী চোরাচালান রোধে কাস্টমস গোয়েন্দা তাদের কার্যক্রম অব্যাহত রাখবে বলে জানান কাস্টমস গোয়েন্দার এই সহকারী পরিচালক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //