মোদিবিরোধী মিছিল-মিটিং হলে আইনানুগ ব্যবস্থা

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ডিএমপির ভারপ্রাপ্ত কমিশনার (পুলিশের বিশেষ শাখা- এসবি প্রধান) মো. মনিরুল ইসলাম বলেছেন, ১৭-২৬ মার্চ পর্যন্ত বাংলাদেশে পাঁচ দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ভিভিআইপি মুভমেন্টের জন্য নগরবাসীকে কিছুটা ভোগান্তি পোহাতে হতে পারে। 

এ কারণে নাগরিকদের নির্দিষ্ট সময়ের আগে বাসা থেকে বের হওয়ার আহ্বান করেছেন তিনি। 

তিনি আরো বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনকে সামনে রেখে যারা মোদিবিরোধী মিছিল-মিটিং করছে কিংবা করবে তাদের বিরুদ্ধে পুলিশ শক্তভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

আজ রবিবার (১৪ মার্চ) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের হেডকোয়ার্টার্স আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর উদ্বোধন উপলক্ষে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধানদের আগমন উপলক্ষে নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মনিরুল বলেন, আগামী ১৭-২৬ মার্চ পর্যন্ত সময়ে ভিআইপিদের মুভমেন্টের কারণে কোনো রাজনৈতিক দলের কর্মসূচি না দেয়ার অনুরোধ করছি। যদি কোনো রাজনৈতিক দল এসব কথা না মানেন তাহলে আমরা তাদেরকে রাষ্ট্রদ্রোহী হিসেবে বিবেচনা করবো।

তিনি বলেন, অনুষ্ঠান চলাকালীন ১৭-২৬ মার্চ রাস্তায় চলাফেরার ক্ষেত্রে কিছুটা ট্রাফিক সমস্যা হতে পারে। এজন্য নির্ধারিত সময়ের আগেই অফিস-আদালত কিংবা পরীক্ষার জন্য আগে বের হওয়ার অনুরোধ করছি। রাষ্ট্রের সম্মানের কথা চিন্তা করে জনগণের এইটুকু স্যাক্রিফাইস করতে হবে।

ডিএমপির ভারপ্রাপ্ত কমিশনার আরো বলেন, রাজধানীর সড়কগুলোতে ব্যাপক উন্নয়নমূলক কাজ হচ্ছে। এর ফলে অধিকাংশ সড়কগুলোতে যান চলাচলে সমস্যা হচ্ছে। আসন্ন উৎসবে বিদেশি অতিথিদের আমন্ত্রণ উপলক্ষে কোনো কোনো সড়কে চলাচলে কিছুটা বিঘ্ন হবে। তাই নগরবাসীকে কোথাও যেতে হলে নির্ধারিত সময়ের কিছুটা আগে বের হওয়ার অনুরোধ জানাচ্ছি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh