রাজধানীতে গ্যাসের সমস্যা থাকবে আজও

সাভারের আমিনবাজারে সড়কে কাজ করার সময় তিতাসের ফিডার লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় গত মঙ্গলবার সারাদিনই রাজধানীর বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ ছিল। 

ফিডার লাইন মেরামতের কাজ শেষ না হওয়ায় গতকাল বুধবার (২৪ মার্চ) রাজধানীর বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ ছিল। পাশাপাশি গ্যাসের স্বল্পচাপ পাওয়া যাচ্ছে অনেক এলাকায়। 

এদিকে আজ বৃহস্পতিবারও (২৫ মার্চ) রাজধানীতে গ্যাস সরবরাহ কম থাকার কথা জানিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

গতকাল সন্ধ্যায় তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করে বিজ্ঞপ্তি দেয়া হয়েছে।

এতে বলা হয়, তিতাস অধিভুক্ত এলাকায় সামগ্রিক নেটওয়ার্কে গ্যাসের সরবরাহ কম থাকায় ঢাকা শহরসহ আশপাশের এলাকায় প্রয়োজনীয় পরিমাণে ও চাপে গ্যাস সরবরাহ করতে পারছে না। এজন্য তিতাস গ্যাস কর্তৃপক্ষ গ্রাহকদের কাছে দুঃখ প্রকাশ করছে। এ অবস্থায় আগামীকাল ২৫ মার্চ দুপুর ১২টা পর্যন্ত গ্যাসের স্বল্পচাপ বিরাজ করবে।

তিতাস সূত্রে জানা গেছে, গ্যাস লাইনের ত্রুটি মেরামতের কাজ করা কঠিন হয়ে পড়েছে। আমিনবাজারে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ বালু ফেলে পাইলিং করতে গিয়ে তিতাসের পাইপলাইন ছিদ্র করে ফেলে। এখন এক্সকাভেটর (খননকারী যন্ত্র) দিয়ে বালু সরাতে গেলেই সেখানে পানি চলে আসছে। গতকাল একাধিকবার চেষ্টা করেও কোনো ফল আসেনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //