সংঘর্ষে রণক্ষেত্র বায়তুল মোকাররম এলাকা

নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে রণক্ষেত্রে পরিণত হয়েছে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ এলাকা। জুমার নামাজের পরপরই মসজিদ প্রাঙ্গণে ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কর্মীদের সাথে সংঘর্ষে জড়িয়েছেন মুসল্লিরা। পুলিশকে টিয়ারশেল নিক্ষেপ করতে দেখা গেলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। ধাওয়া-পাল্টা চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জুম্মার নামাজ শেষে মুসল্লিদের একটি অংশ মসজিদের উত্তর গেটে জড়ো হয়ে বাংলাদেশ সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। 

এ সময় তারা মিছিল সহকারে পুরানা পল্টন মোড়ের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে গেটের সামনে আগে থেকেই অবস্থান নেয়া স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা বিক্ষোভকারীদের সাথে সংঘর্ষে জড়ায়। ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। মিছিল থেকে ইটপাটকেল ছুঁড়লে পুলিশও টিয়ারশেল নিক্ষেপ করে। এসময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সাধারণ পথচারী ও মুসল্লিদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এতে গণমাধ্যমকর্মীসহ বেশ কয়েকজন আহত হন। ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা বাইরে থেকে মসজিদের ভেতরে ইট-পাথর ছুড়ছেন। অন্যদিকে বিক্ষিপ্তভাবে রাবার বুলেট, সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল ছোড়ে পুলিশ।

বিক্ষোভের সময় দুটি মোটরসাইকেলে আগুন দিতে দেখা গেছে। বায়তুল মোকাররম এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে।

হেফাজতকর্মীরা ‘নারায়ে তাকবির, আল্লাহু আকবর‘ বলে স্লোগান দেন। অপরদিকে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ‘জয় বাংলা‘ বলে স্লোগান দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //