ঢাকার ১০ ইউটার্ন খুলছে আজ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতায় নির্মিত ১০টি ইউটার্ন চালু হচ্ছে আজ শনিবার (৩ এপ্রিল)। 

রাজধানীর তেজগাঁও সাতরাস্তা মোড় থেকে উত্তরা হাউজবিল্ডিং পর্যন্ত সড়কে যানজট নিরসনের লক্ষ্যে এসব ইউটার্ন নির্মাণ করা হয়েছে।

সড়কটিতে এই ইউটার্নগুলো চালুর সাথে সাথে ডানে মোড় নেয়ার (রাইটটার্ন) পয়েন্টগুলো বন্ধ করে দেয়া হবে বলে গতকাল শুক্রবার (২ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ডিএনসিসি।

এতে বলা হয়, রাজধানীর তেজগাঁও সাতরাস্তা মোড় থেকে উত্তরা হাউজবিল্ডিং পর্যন্ত ১১টি ইউটার্ন নির্মাণ প্রকল্পের আওতায় শনিবার (৩ এপ্রিল) উত্তরা রাজলক্ষ্মীর সামনে, উত্তরা র‌্যাব-১ অফিস, ফ্লাইং ক্লাব কাওলা, বনানী ওভারপাস, বনানী আর্মি স্টেডিয়ামের সামনে, বনানী চেয়ারম্যানবাড়ি, মহাখালী আমতলী, মহাখালী বাস টার্মিনালের সামনে, তেজগাঁও নাবিস্কো মোড় এবং সাতরাস্তার বিজি প্রেস এলাকায় নির্মিত ১০টি ইউটার্ন যানবাহনের ব্যবহারের খুলে দেয়া হবে।

বন্ধ হতে যাওয়া সড়কের উভয় দিকে ডানে মোড় নেয়ার পয়েন্টগুলো হলো- নেভি হেড কোয়ার্টারের শাখা রাস্তা, বনানী রোড নম্বর ২৭, বনানী কাকলী, বনানী রোড নম্বর ১১, মহাখালী আমতলী মোড়, তেজগাঁও কোহিনুর মোড় ও লাভ রোড মোড়।

এজন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগকে সহযোগিতা করার অনুরোধ জানিয়েছে ডিএনসিসি।

এ বিষয়ে ডিএনসিসির নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ফরহাদ বলেন, ইউটার্নগুলো আগেও চালু ছিল। তবে এবার আমরা আনুষ্ঠানিকভাবে এগুলো চালু করতে যাচ্ছি। একইসাথে সড়কটির রাইটটার্ন বন্ধ করে দেব। এটা এই প্রকল্পের অন্যতম দিক। এর ফলে যানজট কমে আসবে।

তেজগাঁও সাতরাস্তা মোড় থেকে উত্তরা হাউজবিল্ডিং পর্যন্ত সড়কে ১১টি ইউটার্ন নির্মাণের প্রকল্প হাতে নেয়া হলেও পরে ১০টি ইউটার্ন নির্মাণের সিদ্ধান্ত হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //