গুলিস্তানে ব্যবসায়ী-পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

ঢাকার গুলিস্তান এলাকায় ব্যবসায়ীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

আজ বুধবার (৭ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে বিআরটিসি কাউন্টারের সামনের সড়কে এ ঘটনা ঘটে। 

স্বাস্থ্যবিধি মেনে দোকান খুলে দেয়ার দাবিতে বেলা ১১টার দিকে গুলিস্তান এলাকায় ঢাকা রেডিমেড গার্মেন্টস ব্যবসায়ী সমবায় সমিতির ব্যানারে ব্যবসায়ীরা ফুলবাড়িয়া সুপার মার্কেট-২’র সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

এরপর তারা বিআরটিসি কাউন্টারের সামনের সড়ক অবরোধ করার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশকে লক্ষ্য করে তারা ইটপাটকেল ছুড়তে থাকেন। একপর্যায়ে পুলিশ তাদের পাল্টা ধাওয়া দিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়। পরে ব্যবসায়ীরা ওই এলাকা ছেড়ে চলে যান।

সিটি প্লাজার এক ব্যবসায়ী মাহামুদুল হাসান বলেন, করোনার কারণে লকডাউনের কথা বলা হলেও কার্যত ঢাকায় জীবনযাত্রা স্বাভাবিক, গণপরিবহন চলছে, বইমেলা চলছে, কাঁচাবাজার খোলা ও মানুষ নিয়মিত অফিস করছেন। কেবল স্বাস্থ্যবিধির কথা বলে তাদের দোকান বন্ধ রাখা হয়েছে। তাই তারা এর প্রতিবাদে রাস্তায় নেমেছেন।

ঢাকা রেডিমেড গার্মেন্টস ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি মো. আবদুল মান্নান কর্মসূচি শেষে তিনি দু-একদিনের মধ্যে দোকান খুলতে না দিলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন। 

তিনি বলেন, প্রয়োজনে নিজেরাই দোকান খুলবেন। ধুঁকে ধুঁকে মরার চেয়ে একবারে মরাই অনেক ভালো। স্বাস্থ্যবিধি মেনে দোকান চালু রাখতে সরকারের কাছে অনুরোধ জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //