আরমানিটোলায় অগ্নিকাণ্ড : দগ্ধ আরো একজনের মৃত্যু

পুরান ঢাকার আরমানিটোলায় রাসায়নিককের গুদামে লাগা আগুনে দগ্ধ চিকিৎসাধীন আরো একজন মারা গেছেন। এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ছয়জনে দাঁড়াল।

গতকাল বুধবার (২৮ এপ্রিল) রাত ১১টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন দগ্ধ আশিকুর রহমানের (৩২) মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করে ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল বলেন, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) লাইফ সাপোর্টে ছিলেন আশিকুর। তার স্ত্রী ইশরাত জাহান মুনা (২৮) এখনো লাইফ সাপোর্টে।

আশিকুরের বাহ্যিক কোনো দগ্ধ ছিল না। তার শ্বাসনালী পুড়ে গিয়েছিল। এ ঘটনায় হাসপাতালে দুজন মারা গেলেন। এর আগে রবিবার (২৫ এপ্রিল) শাফায়াত হোসেন (৩২) নামে একজন মারা যান। শাফায়াতের শ্বাসনালীসহ ২৫ শতাংশ দগ্ধ হয়েছিল।

আশিকুরের বিয়ে হয়েছিল মাত্র দেড় মাস আগে। তার স্ত্রীও দগ্ধ হয়ে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। মুনা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আর আশিকুর বুয়েটে পড়াশোনা করেন।

গত বৃহস্পতিবার (২২ এপ্রিল) দিবাগত রাত সোয়া ৩টার দিকে হাজী মুসা ম্যানশন নামের ওই ভবনটির নিচতলায় আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিটের প্রায় ছয় ঘণ্টার প্রচেষ্টায় সকাল ৯টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুন নিয়ন্ত্রণে আনার পর ফায়ার সার্ভিস একে একে তিনজনের মৃতদেহ উদ্ধার করে। চতুর্থ তলার মেঝে থেকে অচেতন অবস্থায় সুমাইয়া আক্তার (২২) নামে ইডেন কলেজের এক শিক্ষার্থীকে উদ্ধার করে মিটফোর্ড হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অগ্নিকাণ্ডে নিহত বাকি তিনজন হলেন- রাসেল, ওয়ালিউল্লাহ বেপারী ও কবির হোসেন।

ছয়তলা ভবনটিতে নিচতলায় দোকান ও রাসায়নিক গুদাম ছিল বলে এলাকাবাসী জানায়। তবে বাকি তলায় বিভিন্ন পরিবার বসবাস করত।

এঘটনায় পুলিশ বাদী হয়ে ভবন ও গুদাম মালিককে আসামি করে বংশাল থানায় মামলা করেছে। ইতিমধ্যে দুজন রাসায়নিক গুদাম মালিককে গ্রেফতার করেছে র‌্যাব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //