কঠোর বিধিনিষেধে চলবে চামড়াবাহী যানবাহন

করোনা সংক্রমণ রোধে ২৩ জুলাই ভোর ৬টা থেকে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত কঠোর বিধিনিষেধ ঘোষণা করেছে সরকার। তবে এ সময় কোরবানির পশুর চামড়া পরিবহন, সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণ করা যাবে।

মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্তের আলোকে বুধবার (২১ জুলাই)  সকালে শিল্প মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিধিনিষেধের প্রথমদিন থেকেই (২৩ জুলাই) চামড়া পরিবহনকারী যানবাহন চলাচল করতে পারবে।

এতে বলা হয়েছে, ‘কোরবানিকৃত পশুর চামড়ায় চার-পাঁচ ঘণ্টার মধ্যেই পর্যাপ্ত পরিমাণ লবণ যুক্ত করে সংরক্ষণ করুন।  লবণযুক্ত চামড়াবহনকারী যানবাহন ২৩ জুলাই দুপুর ২টার পর ঢাকায় প্রবেশ করতে পারবে।’

মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী, কঠোর বিধিনিষেধ খাদ্য ও খাদ্যদ্রব্য উৎপাদন বা প্রক্রিয়াজাতকরণ মিল কারখানা এবং ওষুধ, অক্সিজেন ও কোভিড-১৯ প্রতিরোধে ব্যবহারের জন্য প্রয়োজনীয় দ্রব্য উৎপাদনকারী শিল্প বিধিনিষেধের আওতা বহির্ভূত থাকবে। 

গত ১৩ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ ১৪-২৩ জুলাই পর্যন্ত বিধিনিষেধ শিথিল এবং শর্তসাপেক্ষে ২৩ জুলাই ভোর ৬টা থেকে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত বিধিনিষেধ আরোপ করে। তবে পরিস্থিতি বিবেচনা করে বিধিনিষেধ চলাকালে খাদ্য ও খাদ্যদ্রব্য উৎপাদন/প্রক্রিয়াজাতকরণ মিল কারখানা, কোরবানির পশুর চামড়া পরিবহণ, সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণ এবং ওষুধ, অক্সিজেন ও কোভিড-১৯ প্রতিরোধে ব্যবহারের জন্য প্রয়োজনীয় দ্রব্য উৎপাদনকারী শিল্প বিধিনিষেধের আওতা বহির্ভূত থাকবে বলে জানায় মন্ত্রিপরিষদ বিভাগ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //