আমরা পুরো ফোর্স নিয়ে নেমে পড়েছি: মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, আমরা পুরো ফোর্স নিয়ে নেমে পড়েছি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করা হবে। উত্তর সিটি করপোরেশনের যে ওয়ার্ড আগে পরিষ্কার হবে সেই ওয়ার্ডের কাউন্সিলরের জন্য বিশেষ পুরস্কার থাকবে।

বুধবার (২১ জুলাই) দুপুর আড়াইটায় ডিএনসিসির বাটারা (সাঈদ নগর) নগর পরিদর্শনে এসে তিনি এমন আশার কথা জানান।

তিনি বলেন, ‘আমরা টার্গেট নিয়েছি, আজ রাত ১২টার মধ্যে যার যার এলাকা পরিষ্কার করার জন্য। আমি মনে করি, আমাদের সব কর্মীরা কাজ করবেন। আজসহ তিনদিন কোরবানি হবে। অনেকেই আজ, কাল ও পরশু কোরবানি দেবেন। আমরা ধরে নিয়েছি, আজ ৯০ শতাংশ হবে। এখানে দুটি চ্যালেঞ্জ আছে। প্রথমত, কোরবানির বর্জ্য পরিষ্কার এবং দ্বিতীয়ত, হাট যারা নিয়েছে তারাই হাট পরিষ্কার করবেন।’

তিনি নগরবাসীর উদ্দেশ্যে বলেন, আপনারা কোরবানি দিয়ে বর্জ্যটা ড্রেনে ফেলবেন না। ড্রেনটা ক্লিয়ার রাখুন। এখন কিন্তু এই বৃষ্টি, এই রোদ। এডিস মশার জন্য এটাই মোক্ষম সময়। আমরা যদি ড্রেন বন্ধ করে দেই তাহলে এডিস মশা বেড়ে যাবে। তাই ড্রেন প্রবাহিত রাখুন। ড্রেন বন্ধ থাকলে পানি ওপরে উঠে আসবে।

তিনি আরো বলেন, নগরবাসীকে ছয় লাখ ৭০ হাজার পলিব্যাগ দেয়া হয়েছে। সেই পলিব্যাগে মাংস রেখে আর বর্জ্য ড্রেনে ফেলবেন, তা হতে পারে না। আমি এখন বিভিন্ন এলাকায় যাব এবং দেখব। যদি কোথাও বর্জ্য পাই সেখানকার বর্জ্য তো পরিষ্কার করবই না, উল্টো আরো বর্জ্য এনে ফেলে রাখব। একটি বাড়ির জন্য পুরো নগর শেষ হয়ে যেতে পারে না।

মেয়র বলেন, আজ যে কোরবানি হবে সেগুলো রাত ১২টার মধ্যেই পরিষ্কার করে ফেলব। এটাই আমার টার্গেট। এবার তিনটি চ্যালেঞ্জ নিয়ে আমরা মাঠে কাজ করছি। সেগুলো হচ্ছে- করোনা, ডেঙ্গু ও কোরবানি। এজন্য ১১ হাজার ৪০০ কর্মী মাঠে কাজ করছে বলেও জানান আতিকুল ইসলাম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //