ডিএনসিসির টিকাকেন্দ্র

ভোর থেকে লাইনে, পরে জানলেন টিকা মিলবে দুপুরে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে  দ্বিতীয় দফায় সারাদেশে শুরু হওয়া টিকা ক্যাম্পেইনের আওতায় ৭৫ লাখ মানুষকে টিকার প্রথম ডোজ দেওয়া হবে।

তবে গণটিকা কর্মসূচির সময় নিয়ে বিভ্রান্তিতে পড়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের বাসিন্দারা। প্রথম ধাপের গণটিকা কর্মসূচির অভিজ্ঞতায় আজ ভোর থেকেই টিকা নিতে এসে কেন্দ্রগুলোতে লাইনে দাঁড়িয়েছেন তারা। কিন্তু সিটি করপোরেশন জানিয়েছে, ডিএনসিসি এলাকায় দুপুর আড়াইটা থেকে টিকাদান কার্যক্রম শুরু হবে। এ অবস্থায় লাইনে দাঁড়িয়ে বিপাকে পড়েছেন টিকা প্রত্যাশীরা।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্ধারিত কেন্দ্রগুলোতে সকাল থেকে টিকা প্রত্যাশীদের দীর্ঘ লাইন দেখা গেছে। অনেকেই আগে থেকে সময় না জেনে এসে অপেক্ষা করছিলেন। তারা জানতেন না কখন টিকা দেওয়া শুরু হবে।

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা আবুল বাসার মুহাম্মদ তাজুল ইসলাম জানিয়েছেন, যারা ইতোমধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় টিকার জন্য রেজিস্ট্রেশন করেছেন কিন্তু এখনো এসএমএস পাননি, তারাই এই কার্যক্রমের আওতায় টিকা নিতে পারবেন। তবে ষাটোর্ধ্বরা জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে নিয়ে আসলে তাদেরও টিকা দেওয়া হবে। এক্ষেত্রে রেজিস্ট্রেশন লাগবে না।

তিনি বলেন, টিকা গ্রহণকারীরা যে কেন্দ্র থেকে প্রথম ডোজের নেবেন, এক মাস পর সেখান থেকেই দ্বিতীয় ডোজের টিকা নিতে পারবেন।

এর আগে, ডিএনসিসির নির্ধারিত ৫৪টি টিকা কেন্দ্রে একযোগে পরিচালিত গণটিকার আওতায় ১ লাখ ১৩ হাজার ৪০০ জনকে করোনার প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //