পুলিশ বক্সে সন্তান প্রসব

সন্তানসম্ভবা লাকী আক্তার শশুড়বাড়ি জামালপুর থেকে শরীয়তপুরে বাবার বাড়ি যাচ্ছিলেন। পথেই তার প্রসব বেদনা শুরু হলে তিনি দিশেহারা হয়ে পড়েন। ততক্ষণে তাকে বহনকারী বাস রাজধানীর বিমানবন্দর গোলচত্বর এলাকায় চলে আসে। সেখানেই তিনি নেমে যান। পাশেই ট্রাফিক পুলিশের অফিসে গিয়ে সহায়তা চান। এক পর্যায়ে ট্রাফিক অফিসেই তিনি কন্যা সন্তানের জন্ম দেন।

মঙ্গলবার বিকেলের ওই ঘটনা সম্পর্কে পুলিশের বিমানবন্দর ট্রাফিক জোনের সহকারী কমিশনার মো. আব্দুল্লাহ গণমাধ্যমকে বলেন, ওই নারী একাই বাসে ফিরছিলেন। প্রসব বেদনা শুরু হলে তিনি আর সহ্য করতে পারেননি। দিশেহারা হয়ে বাস থেকে নেমে পড়েন। তার অফিসের সামনে গিয়েও ইতস্তত করছিলেন। তবে ট্রাফিক সদস্যরা বিষয়টি বুঝতে পেরে তাকে একটি কক্ষে নিয়ে যায়। এরপর পথচারী এক নারীকে ডেকে তাকে সহায়তা করা হয়। মাত্র পাঁচ মিনিটের মধ্যেই তিনি কন্যা সন্তান প্রসব করেন।

বিমানবন্দর ট্রাফিক পুলিশ ইনচার্জ সার্জেন্ট মশিউর রহমান বলেন, লাকী আক্তার এমন অবস্থায় কেনো গণপরিবহনে চড়লেন, তা জানার পরিস্থিতি ছিল না। তার কাছ থেকে স্বজনদের নম্বর নেওয়ার পর তাদের ফোন দেওয়া হয়। পরে উত্তরা এলাকায় বসবাসকারী লাকির স্বামীর মামা-মামী তাদের সঙ্গে যোগাযোগ করেন। তাদের মাধ্যমে লাকী ও তার নবজাতককে উত্তরার একটি মহিলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //