বস্তিতে টিকাদান শুরু আজ থেকে

রাজধানীর বস্তি এলাকায় আজ মঙ্গলবার (১৬ নভেম্বর) থেকে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে। কড়াইল বস্তি থেকে টিকাদানের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন হবে এবং পর্যায়ক্রমে অন্য সব বস্তিতেও টিকা দেওয়া হবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক গতকাল সোমবার (১৫ নভেম্বর) মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্স (বিসিপিএস) প্রাঙ্গণে এক অনুষ্ঠানে এ তথ্য জানান।

তিনি বলেন, সরকারের পরিকল্পনা অনুযায়ী সবাই টিকার আওতায় আসবে। মঙ্গলবার থেকে আনুষ্ঠানিকভাবে বস্তিতে টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে। রাজধানীর করাইল বস্তিতে তিন লাখের মতো মানুষ রয়েছেন। তাদের টিকা দেওয়া হবে মঙ্গলবার। পর্যায়ক্রমে অন্য সব বস্তিতেও দেওয়া হবে।

বস্তিবাসীর টিকার নিবন্ধনের বিষয়ে তিনি আরও বলেন, এখানে উপস্থিতির ভিত্তিতেই যারা আসবে তাদের অন স্পটে নিবন্ধন করানো হবে। আমরা আগেও অনেক জায়গায় যারা নিবন্ধন করেনি তাদের এনআইডি অথবা জন্মনিবন্ধনের মাধ্যমেই নিবন্ধন করিয়ে টিকা দিয়েছি।

মন্ত্রী বলেন, আমাদের কাছে ফাইজার, মডার্না, সিনোফার্মের ২ কোটি ৭৫ লক্ষাধিক ডোজ টিকা মজুদ আছে। দেশে টিকা উৎপাদন কার্যক্রমও শুরু করেছি। গোপালগঞ্জে টিকা উৎপাদন প্রক্রিয়া চলছে। সব মিলিয়ে অনেক দেশের তুলনায় ভালো আছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //