চমেক খুলবে ২৭ নভেম্বর, বহিষ্কার ৩০ শিক্ষার্থী

ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের কারণে ২৮ দিন বন্ধ থাকার পর আগামী ২৭ নভেম্বর খুলবে চট্টগ্রাম মেডিকেল কলেজ। এছাড়া, সংঘর্ষের ঘটনায় জড়িত থাকার কারণে ৩০ শির্ক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) কলেজের একাডেমিক কাউন্সিলের বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তাদের মধ্যে ৮ শিক্ষার্থীকে ২ বছরের জন্য, ২ শিক্ষার্থীকে দেড় বছরের জন্য এবং ২০ শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে বলে  জানিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক সাহেনা আক্তার।

গত ৩০ অক্টোবর কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনা তদন্তে একজন ইন্টার্ন চিকিৎসকের জড়িত থাকারও প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি।  

অধ্যক্ষ জানান, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বরাবর চিঠি পাঠানো হয়েছে।

তিনি বলেন, আগামী ২৬ নভেম্বর থেকে ছাত্রীদের হলগুলো খুলে দেওয়া হবে। তবে, ছাত্রদের হলগুলো বন্ধ থাকবে।

ছাত্রলীগের দুই গ্রুপের ওই সংঘর্ষে মাহাদি জে আকিব নামের এক শিক্ষার্থী মারাত্মকভাবে আহত হন। চিকিৎসকরা তখন জানান যে আকিবের মাথার হাড় ভেঙে গেছে এবং মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। পরে অপারেশন করে তার মাথার হাড়ের একটি অংশ খুলে পেটের চামড়ার নিচে রাখা হয়। ওই হাড় আরেকটি অপারেশনের মাধ্যমে আগের জায়গায় প্রতিস্থাপন করা হবে বলে জানান চিকিৎসকরা।

আহত আকিব দীর্ঘদিন হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা শেষে গত বৃহস্পতিবার বাড়ি ফিরেছেন। ৩০ অক্টোবরের সংঘর্ষের পর অনির্দিষ্টকালের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

আকিবের আহত হওয়ার ঘটনায় ১৬ জনকে আসামি করে ৩০ অক্টোবর রাতে পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন কলেজের পঞ্চম বর্ষের ছাত্র তৌফিকুর রহমান। এ মামলায় কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //