সুন্দরবন মার্কেটে ডিএসসিসির অভিযান, ৩৮ দোকান উচ্ছেদ

রাজধানীর গুলিস্তানের সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটের অবৈধ স্থাপনা ও দোকান অপসারণে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার (৮ মার্চ) দক্ষিণ সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করে।

অভিযানে সুন্দরবন মার্কেটের ৩৮টি অবৈধ দোকান উচ্ছেদ করা হয়। এর মধ্যে ১৮টি দোকান ভেঙে ফেলা হয়। বাকি ১৭টি দোকানের মালিকেরা নিজ দায়িত্বে ভেঙে নিয়ে যান।

সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানিয়েছেন, ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিনের নেতৃত্বে গুলিস্তান সুন্দরবন সুপার মার্কেটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে প্রধান সম্পত্তি কর্মকর্তার সঙ্গে ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান, নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সামাদ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান উপস্থিত ছিলেন। অভিযান আগামীকালও (বুধবার) পরিচালিত হবে।

জানা গেছে, সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটে আগে ৭৫৩টি দোকান ছিল। এর মধ্যে মার্কেটের সিঁড়ি, হাঁটা-চলার পথ, লিফট, টয়লেটসহ বিভিন্ন জায়গা দখল করে নকশা বহির্ভূত অবৈধ দোকান গড়ে উঠেছিল। এসব উচ্ছেদে ২০২০ সালের ১৭ ডিসেম্বর অভিযান পরিচালনা করে ডিএসসিসি। অভিযানের পর কিছু অংশ ফাঁকা হলেও ফের এগুলো দখল করে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করা হচ্ছিল। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত আজ এসব দোকান উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে।

এর আগে, সুন্দরবন স্কয়ার মার্কেটে অবৈধ দখল উচ্ছেদের পর তা পার্কিং হিসেবে ব্যবহারের নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। বলা হয়েছিল, ইজারার মাধ্যমে সেখানে পার্কিংয়ের ব্যবস্থা করবে ডিএসসিসি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //