নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় ৩ মামলা, আসামি ৭০০

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ীদের সাথে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় তিনটি মামলা হয়েছে এবং মামলাগুলোতে আসামি করা হয়েছে অজ্ঞাতপরিচয় ৭০০ জনকে।

গতকাল বুধবার (২০ এপ্রিল) রাতে মামলাগুলো করা হয়েছে বলে জানান নিউমার্কেট থানার এসআই শাহ আলম।

তিন মামলার মধ্যে বিস্ফোরণ, দাঙ্গা-হাঙ্গামা, জ্বালাওপোড়াও, পুলিশের কাজের বাধা দেওয়ার অভিযোগ দুটি মামলা করেছেন নিউমার্কেট থানার এসআই মেহেদী হাসান ও পরিদর্শক (তদন্ত) ইয়ামিন কবির। আর সংঘর্ষের মধ্যে পড়ে নিহত ডেলিভারিম্যান নাহিদ মিয়ার পরিবার হত্যার অভিযোগ এনে অন্য মামলাটি দায়ের করেছেন।

এসআই শাহ আলম বলেন, মামলার সব আসামি অজ্ঞাত। মেহেদী হাসানের মামলায় আসামি ১৫০ থেকে ২০০ জন, ইয়ামিন কবিরের মামলায় আসামি ২০০ থেকে ৩০০ জন ও নাহিদের পরিবারের মামলায় আসামি ১৫০ থেকে ২০০ জন।

গত সোমবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় নিউমার্কেটের ৪ নম্বর গেটের কাছে দুই দোকানের কর্মচারীদের মধ্যে ঝামেলার জেরে রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সাথে সংঘর্ষ শুরু হয়। সেই সংঘাত পরদিন মঙ্গলবার সকাল থেকে সারাদিন চললে সাংবাদিকসহ অর্ধশতাধিক আহত ও নাহিদ মিয়া নামের এক কুরিয়ার সার্ভিস কর্মী মারা যান।

এলিফ্যান্ট রোডের ডাটা টেক কম্পিউটার নামের একটি দোকানের ডেলিভারি অ্যাসিসটেন্ট হিসেবে কাজ করতেন নাহিদ। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে তার মৃত্যু হয়।

মঙ্গলবার সংঘর্ষের মধ্যে ইটের আঘাতে আহত মোরসালিন নামের এক দোকান কর্মচারীও চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন আজ বৃহস্পতিবার ভোরে। এ বিষয়ে এখনো কোনো মামলা হয়নি থানায়।

এদিকে সংঘর্ষের জেরে টানা দুইদিন বন্ধ থাকার পর আজ খুলেছে নিউমার্কেট এলাকার দোকানপাট। শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নিয়ে সবপক্ষের মধ্যে সমঝোতার ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //