মুক্তাগাছা থেকে মানুষের ৮৮টি হাড় চুরি করে ঢাকায় গ্রেপ্তার তিন যুবক

রাজধানীর কমলাপুর রেলস্টেশন এলাকা থেকে মানুষের ৮৮টি হাড়সহ তিনজনকে গ্রেপ্তার করেছে ঢাকা রেলপথ থানা পুলিশ। 

গতকাল সোমবার (২৭ জুন) সকালে কমলাপুর রেলস্টেশন এলাকায় এক বিশেষ অভিযান চালালে অভিযুক্তরা পুলিশের হাতে ধরা পড়েন।

পুলিশ জানায়, অভিযানের সময় তাদেরকে সন্দেহ হলে তাদের সাথে ট্রাভেল ব্যাগ তল্লাশি করা হয়। সে সময় গ্রেপ্তারকৃতদের সাথে থাকা ওই ট্রাভেল ব্যাগে তল্লাশি চালিয়ে হাড়গুলো পাওয়া যায়। ময়মনসিংহের মুক্তাগাছা এলাকার একটি কবরস্থান থেকে হাড়গুলো চুরি করে ঢাকায় আনা হয়েছে।

ঢাকা রেলপথ থানার এসআই রিয়াজ মাহমুদ বলেন, মনিরুজ্জামান মনির ও হারুন-অর-রশিদ রুবেল নামে দুই যুবক পলিথিনে মুড়িয়ে ব্যাগে ভরে হাড়গুলো বাসে ঢাকায় নিয়ে আসে। এরপর তাদের কমলাপুর রেলস্টেশন সংলগ্ন ফুটওভার ব্রিজ দিয়ে মুগদার দিকে যাওয়ার কথা ছিল। তবে রেলস্টেশনের পাবলিক টয়লেটের পাশে সন্দেহজনক গতিবিধির কারণে তাদের আটক করা হয়। 

তিনি আরো বলেন, সে সময় তাদের ব্যাগে তল্লাশি চালিয়ে মানুষের হাড় পাওয়া যায়। এরমধ্যে হাত-পায়ের হাড়সহ মাথার খুলিও রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা আজিজুর রহমান রুবেল নামে একজনের কাছে হাড়গুলো পৌঁছে দিতে এসেছিল। পরে রুবেলকেও গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানায়, ঢাকার বিভিন্ন জায়গায় আজিজুর রহমান মানব কঙ্কাল বা হাড় বিক্রি করেন। গ্রেপ্তারকৃত অপর দুই জন তার সহযোগী। বিভিন্ন মেডিকেল কলেজের শিক্ষার্থীরা তাদের ক্রেতা। তাদের কঙ্কাল প্রয়োজন হয় পড়ালেখার প্রয়োজনেই। যদিও দেশে কঙ্কাল বেচাকেনা বৈধ নয়।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //