ঈদযাত্রার দ্বিতীয় দিনে ফিরেছে স্বস্তি

ঈদযাত্রার দ্বিতীয় দিনে রাজধানীর কমলাপুর স্টেশন থেকে বেশিরভাগ ট্রেন সময়মতো ছেড়ে যাচ্ছে। এতে ঘরমুখো যাত্রীরা স্বস্তিতেই বাড়ি যাচ্ছেন। তারা বেশ খুশি মনেই যাত্রা করছেন। তবে সকালে রংপুর এক্সপ্রেস নির্ধারিত সময় থেকে ৫০ মিনিট বিলম্বে ছাড়ার কথা জানিয়েছে কর্তৃপক্ষ।

আজ বুধবার (৬ জুলাই) সকালে কমলাপুর স্টেশনে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, সকাল ৮টায় রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস, চট্টগ্রাম অভিমুখী সোনার বাংলা এক্সপ্রেস, নীলসাগর, মহানগর প্রভাতী ও তিস্তা এক্সপ্রেস নির্ধারিত সময়ে ছেড়ে গেছে। সুন্দরবন এক্সপ্রেস, মহুয়া কমিউটার ও কর্ণফুলী কমিউটারও নির্ধারিত সময়েই ছেড়ে গেছে।

এদিকে ঈদযাত্রার প্রথম দিন গতকাল মঙ্গলবার (৫ জুলাই) রংপুর এক্সপ্রেস, নীল সাগর এক্সপ্রেস, ধূমকেতু ও সুন্দরবন এক্সপ্রেস কিছুটা বিলম্বে আসায় ছাড়তেও দেরি হয়েছে বলে কমলাপুর রেল স্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারওয়ার জানিয়েছেন।

তিনি বলেন, সব ধরনের প্রস্তুতি নিয়েই আমরা ঈদযাত্রা শুরু করেছি। চেষ্টা করছি ট্রেনগুলো যেন সময়মতো স্টেশন ছেড়ে যায়।

সাব্বির শেখ নামে সুন্দরবন এক্সপ্রেসের যাত্রী জাকির হোসেন বলেন, অনেক যুদ্ধ করে টিকিট পেয়েছি। আজ গ্রামের উদ্দেশ্যে রওনা হয়েছি। সবচেয়ে ভালো লাগার বিষয় হলো ট্রেন সময়মতো ছাড়ছে।

একই কথা বলেন জেসমিন আক্তার নামে মহুয়া কমিউটারের যাত্রী। তিনি বলেন, কমিউটার ট্রেন কখনো শিডিউল বিপর্যয়ে পড়েনি। আমরা দিনের টিকিট দিনেই পাই, আমাদের যাত্রাও সুখকর হয়। ভোগান্তি ছাড়া বাড়ি যেতে পারা ঈদের আনন্দ বাড়িয়ে দেয়।

গত শুক্রবার (১ জুলাই) থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। ১ জুলাই দেওয়া হয় ৫ জুলাইয়ের টিকিট। ২ জুলাই দেওয়া হয় ৬ জুলাইয়ের টিকিট, ৩ জুলাই দেওয়া হয় ৭ জুলাইয়ের টিকিট, ৪ জুলাই দেওয়া হয় ৮ জুলাইয়ের টিকিট এবং ৫ জুলাই দেওয়া হয় ৯ জুলাইয়ের ট্রেনের অগ্রিম টিকিট।

তবে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে আগামীকাল বৃহস্পতিবার (৭ জুলাই) থেকে। ওইদিন দেওয়া হবে ১১ জুলাইয়ের টিকিট। ৮ জুলাই ১২ জুলাইয়ের টিকিট, ৯ জুলাই ১৩ তারিখের টিকিট, ১১ জুলাই ১৪ এবং ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। এছাড়া ঈদের পরদিন ১১ জুলাই সীমিত কয়েকটি আন্তঃনগর ট্রেন চলাচল করবে। তবে ১২ জুলাই থেকে সব ট্রেন চলাচল করবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //