দূরপাল্লার বাসে বাড়তি ভাড়া ১৫০ থেকে ৩০০

জ্বালানি তেলের দাম বৃদ্ধির সাথে সাথে বেড়েছে দূরপাল্লার গণপরিবহন ভাড়াও।

শনিবার ( আগস্ট) সকাল থেকেই প্রায় সব গণপরিবহনে বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগ করে আসছেন যাত্রীরা। রাজধানীর গাবতলী, যাত্রাবাড়ী, সায়েদাবাদ মহাখালী বাস কাউন্টারে ঘুরে যাত্রীদের অভিযোগের সত্যতা মিলেছে। বাস কাউন্টারগুলোতে দেখা যায়, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) অনুমতি ছাড়ায় প্রতিটি বাসে আসনপ্রতি ১৫০ থেকে ৩০০ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। এতে বিপাকে পড়েছেন দূরপাল্লার যাত্রীরা।

শনিবার রাজধানীর বিভিন্ন বাস টার্মিনাল ঘুরে দেখা যায়, তেলের দাম বাড়ানোয় দূরপাল্লার মামুন পরিবহন, আল মোবারকা পরিবহন, শ্যামলী এনআর ট্রাভেলসসহ কয়েকটি পরিবহনের বাস চলছে না। তারা জানান, তেলের দাম বাড়ায় কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে। আজ বিকেলে বিআরটিএর সাথে পরিবহন মালিকদের বৈঠকের পর বাস চলাচলের সিদ্ধান্ত নেবেন তারা।

এদিকে কল্যাণপুরে বাস কাউন্টারে খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা থেকে কুষ্টিয়ার নন-এসি বাসের ভাড়া ৫৫০ টাকা থেকে বাড়িয়ে ৭০০ টাকা করা হয়েছে। ৮০০ টাকার এসি বাসের ভাড়া বাড়িয়ে এক হাজার ৪০ টাকা করা হয়েছে।

ঢাকা থেকে ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, যশোর, দর্শনা মেহেরপুরের দূরপাল্লার পরিবহন প্রতি সিটে নন-এসি বাসে ভাড়া বেড়েছে ১৫০ টাকা আর এসিতে ২০০ টাকা।

সায়দাবাদে শ্যামলী পরিবহনের কাউন্টারে এক প্রতিনিধি বলেন, ঢাকা-চট্টগ্রাম সিলেট রুটে ভাড়া ছিল ৫৭০ টাকা। এখন তা বাড়িয়ে ৬৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। ঢাকা-কক্সবাজার রুটে ৯০০ টাকার ভাড়া বাড়িয়ে এক হাজার ২০০ টাকা করা হয়েছে। আর ঢাকা-বরিশাল রুটের ভাড়া ৪৫০ টাকার থেকে বাড়িয়ে ৫৫০ টাকা করা হয়েছে। এভাবে দেশের প্রতিটি রুটের বাস ভাড়া বাড়ানো হয়েছে।

হানিফ পরিবহনের কাউন্টার প্রতিনিধি জানান, প্রতিটি বাসে ১০০ টাকা থেকে দেড়শ টাকা ভাড়া বাড়ানো হয়েছে।

 

 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //