বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন ওয়াং ই

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই।

শনিবার (৬ আগস্ট) সন্ধ্যায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এই প্রথম চীনের কোনও শীর্ষ পর্যায়ের নেতা ধানমন্ডি ৩২ নম্বরে শ্রদ্ধা নিবেদন করলেন।

ওয়াং ই ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে এসে পৌঁছালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম তাকে স্বাগত জানান।

এরপর চীনের পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন। এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী তার সাথে ছিলেন। এরপর জাদুঘরের পরিদর্শন বইতে স্বাক্ষর করেন তিনি।

এর আগে, বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীনের পররাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।

এদিকে রবিবার সকালে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের  সাথে দ্বিপক্ষীয় বৈঠকের পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি।

বৈঠকে বাংলাদেশের পক্ষ থেকে ওয়ান-চায়না নীতি ও বেল্ট অ্যান্ড রোড উদ্যোগের প্রতি বাংলাদেশের সমর্থন পুনর্ব্যক্ত, বাণিজ্য, বিনিয়োগ, রোহিঙ্গাসহ অন্যান্য বিষয় উত্থাপন করা হবে। অন্যদিকে চীনের পক্ষ থেকে তাইওয়ানসহ অন্যান্য বৈশ্বিক বিষয়গুলো উত্থাপন করা হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

২০১৬ সালে শি জিনপিং-এর পরে এই প্রথমবারের মতো চীন থেকে উচ্চপর্যায়ের একজন রাজনৈতিক নেতা দ্বিপক্ষীয় সফরে ঢাকা আসছেন। এর আগে ২০১৭ সালের নভেম্বরে ওয়াং ই ঢাকা সফর করেছিলেন কিন্তু সেটি ছিল রোহিঙ্গা সংকটকেন্দ্রিক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //