নতুন ফ্ল্যাটের চাবি পেলেন ১৭০ পরিচ্ছন্নতাকর্মী

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ১৭০ জন পরিচ্ছন্নতাকর্মীর কাছে নবনির্মিত ভবনের ফ্ল্যাটের চাবি হস্তান্তর করেছে কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে নগর ভবন প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ১০ তলাবিশিষ্ট শাপলা, শালুক ও পলাশের ১৭০ পরিচ্ছন্নতাকর্মীর মাঝে ফ্ল্যাটের বরাদ্দপত্র ও চাবি হস্তান্তর করেন ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে মেয়র তাপস বলেন, এই বাসা বরাদ্দ ডিএসসিসির আওতায় হলেও তা আসলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। কারণ এই বাসা বরাদ্দের যে মূল নীতিমালা বা আইন সেটি নিয়মিত কর্মকর্তা, ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীদের জন্য। কিন্তু জননেত্রী শেখ হাসিনা অনুধাবন করেছেন, আমাদের এই বিপুল সংখ্যক পরিচ্ছন্নতা কর্মী হরিজন, মুসলিম, তেলেগু, মানামি সম্প্রদায়ের, যারা নিম্ন আয়ের এবং যাদের কোনো মাথাগোঁজার ঠাঁই নাই, তিনি সিটি করপোরেশনের মাধ্যমে ভবন নির্মাণ করে তাদেরকে থাকার ব্যবস্থা করে দিয়েছেন।

পর্যায়ক্রমে আবাসন সমস্যার সমাধান করা হবে জানিয়ে মেয়র বলেন, আরো কিছু বাসার নির্মাণ কার্যক্রম চলমান আছে। চলমান ভবনগুলোর নির্মাণ শেষ হলে পর্যায়ক্রমে সেগুলোর চাবি বরাদ্দ দিব। কোথাও অন্যায্য কিছু গোচরীভূত হলে তা আমাদেরকে জানাবেন। আমরা কোনো অন্যায় বরদাশত করব না।

ডিএসসিসির সচিব আকরামুজ্জামানের সঞ্চালনায় সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ ও ৪৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বাদল সরদার বক্তব্য রাখেন। এ সময় সংস্থার শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //