অনলাইনে কর পরিশোধ করলেই ১০ শতাংশ রেয়াত

অনলাইনে হোল্ডিং ট্যাক্স, নতুন লাইসেন্স এবং লাইসেন্স নবায়ন ফি পরিশোধ উৎসাহী করতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসির) অভিনব এক উদ্যোগ গ্রহণ করেছে। ডিএনসিসি ঘোষণা করেছে, ডিজিটাল পদ্ধতিতে নগরবাসী ও ব্যবসায়ীরা বকেয়াসহ চলতি ২০২২-২৩ অর্থবছরের চার কিস্তি হোল্ডিং ট্যাক্স একসাথে পরিশোধ করলে কিস্তির উপর ১০ শতাংশ রেয়াত করা হবে। 

আজ শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ডিএনসিসির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। 

উল্লেখ্য, রেয়াতের সময়সীমা ও সারচার্জ ব্যতীত ট্রেড লাইসেন্স নবায়নের সময়সীমা আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বর্ধিত করেছে করপোরেশন।

বিজ্ঞপ্তিতে নগরের করদাতাদের বর্ধিত সময়ের মধ্যে বকেয়াসহ চলতি ২০২২-২৩ অর্থবছরের চার কিস্তি হোল্ডিং ট্যাক্স একত্রে পরিশোধ করে কিস্তির উপর ১০ শতাংশ রেয়াতের সুযোগ গ্রহণ এবং ব্যবসায়ীদের সারচার্জ ব্যতীত ট্রেড লাইসেন্স নবায়নের সুযোগ গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

ট্রেড লাইসেন্স, লাইসেন্স নবায়ন ও গৃহকর পরিশোধে নগরবাসী হয়রানি নিরসনে এবং নগরবাসীর মূল্যবান সময় বাঁচাতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 

এই উদ্যোগটি ডিএনসিসির সকল কার্যক্রমকে ডিজিটালাইজডকরণ এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের রাজস্ব স্বয়ংক্রিয় পদ্ধতি শক্তিশালীকরণ সংক্রান্ত কার্যক্রমের একটি অংশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //